ঈদযাত্রায় মোটরসাইকেল চলাচলে ডিএমপির নির্দেশনা

ঈদযাত্রা
  © ফাইল ছবি

হাতে গোনা কয়েকদিন আছে মুসলমানদের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে এরই মধ্যে নিজ গ্রামের পথে ছুঠছে নগরবাসী। এ সময় একসঙ্গে অনেক মানুষ বাড়ি যাওয়ায় পরিবহনগুলোতে থাকে তীব্র চাপ।

এসব চাপ এড়াতে অনেকেই আবার মোটরসাইকেলে যাত্রা করে। তাদের উদ্দেশে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। ডিএমপি বলছে, যারা দূরপাল্লার যাত্রী থাকবেন তাদের অবশ্যই যাত্রাকালীন সময়ে হেলমেট পরিধান করতে হবে।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঈদযাত্রা নিয়ে ডিএমপির মিডিয়া সেন্টারে ট্রাফিক বিভাগের প্রস্তুতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে এ নির্দেশনা দেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান।

তিনি বলেন, ঝুঁকি পরিহার করতে মোটরসাইকেল যাত্রীদের অতিরিক্ত মালামাল বহন না করার জন্য আহ্বান জানানো যাচ্ছে। দূরপাল্লার যাত্রার ক্ষেত্রে ঢাকা থেকে মোটরসাইকেলে দুইয়ের অধিক যাত্রী না উঠার জন্য বলা হলো।

এ ছাড়াও যারা নিজ গাড়িযোগে অথবা মোটরসাইকেলে ঢাকা থেকে দূরপাল্লার যাত্রায় অংশীদার হবেন তারা নিজ নিজ মালিকানাধীন যানবাহনের ফিটনেসের বিষয়টি নিশ্চিত করে নেবেন। যাত্রাকালে নিজ নিজ ব্যক্তি মালিকানাধীন যানবাহনের প্রয়োজনীয় কাগজ ও নথিপত্র অবশ্যই যানবাহনে সুরক্ষিত থাকতে হবে বলেও তিনি জানান।


মন্তব্য