ঢাকায় আজ রাতেও ঝুম বৃষ্টি হওয়ার সম্ভাবনা!

বাতাস
  © ফাইল ছবি

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে— শীতল বাতাস নিয়ে গতকাল বৃহস্পতিবার রাজধানীয় ঢাকায় ঝম ঝম করে নামে বৃষ্টি। মাঝরাতে হওয়া এই বৃষ্টির পর জনমনে আসে শান্তি-স্বস্তি, কমে আসে তাপমাত্রা। এতে করে দীর্ঘ প্রায় এক মাস ধরে যে অসহনীয় গরম পড়েছিল সেটির অবসান ঘটে।

গতকালের মতো আজ শুক্রবার (৩ মে) রাতেও ঢাকায় নামতে পারে ঝুম বৃষ্টি। মার্কিন আবহাওয়া বিষয়ক সংস্থা অ্যাকুওয়েদার তাদের পূর্বাভাসে জানিয়েছে, ঢাকা ও আশপাশের অঞ্চলে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৬৫ শতাংশ। এরসঙ্গে থাকবে বজ্রপাত। সবমিলিয়ে ১ ঘণ্টা বৃষ্টিপাত হতে পারে।

অ্যাকুওয়েদার আরও জানিয়েছে, রাতের বেলা ঢাকার তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা অনুভূত হবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকার প্রায় সব অংশের আকাশ কালো মেঘে ঢাকা থাকবে।

তীব্র তাপপ্রবাহে রাজধানী ঢাকার বাসিন্দারা এতটাই খারাপ অবস্থায় পড়েছিলেন যে, গতকাল মাঝরাতে বৃষ্টি নামার পর অনেকে বাইরে বের হয়ে পড়েন শুধুমাত্র বৃষ্টিতে নিজের শরীরকে ভেজানোর জন্য। বৃষ্টির সময় ঝড়ো হাওয়াও বইছিল। এই ঝড়ো হাওয়ার চারপাশের পরিবেশকে আরও শীতল করে দেয়।

ঢাকার আশপাশের অঞ্চলগুলোর মধ্যে গতকাল কুমিল্লায় প্রথমে বৃষ্টিপাত হয়। এরপর মুন্সিগঞ্জে নামে স্বস্তির বৃষ্টি। মুন্সিগঞ্জকে ভিজিয়ে নারায়ণগঞ্জকে ভেজায় বহুল প্রতীক্ষিত এ বৃষ্টি। এরপর রাত ৯টার দিকে এক পশলা বৃষ্টিতে ভেজে রাজধানী ঢাকার কিছু অংশ। আর মাঝরাতে পুরো আকাশ ভেঙে নামে অঝোর ধারা।

বৃষ্টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও অনেককে পোস্ট করতে দেখা গেছে। বৃষ্টি নামার পর তারা সন্তুষ্টি প্রকাশ করেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ