কানাডাগামী বিমানে যান্ত্রিক ত্রুটি; দিল্লির আকাশ ঘুরে ঢাকায় জরুরি অবতরণ

বিমান
  © ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ যান্ত্রিক ত্রুটির কবলে পড়েছে। কানাডার টরেন্টোগামী ওই উড়োজাহাজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পর ফের নিরাপদে ঢাকায় জরুরি অবতরণ করেছে। এতে উড়োজাহাজে থাকা যাত্রীরা প্রাণে রক্ষা পেলেও বিমানবন্দরে অন্তত পাঁচ ঘণ্টাব্যাপী ভোগান্তির শিকার হন তারা। 

আজ মঙ্গলবার (১৪ মে) ভোর রাত ৬টা ৪০ মিনিটে ফ্লাইটটি অবতরণ করে।

জানা যায়, মঙ্গলবার ভোর রাত ৩টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮৪ যাত্রী নিয়ে টরেন্টোগামী একটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ নিয়ে উড়াল দেন পাইলট। এসময় দিল্লির আকাশ সীমায় পৌঁছার পর উড়োজাহাজটিতে যান্ত্রিক ক্রুটি দেখা দেয়। পরে কোনো প্রকার ঝুঁকি না নিয়ে ফ্লাইটটি সকাল ৬টা ৪০মিনিটে ফের ঢাকায় নিরাপদে জরুরি অবতরণ করতে সক্ষম হন পাইলট। 

বিমান কর্মকর্তারা জানান, যান্ত্রিক ক্রুটি মেরামত শেষে সকাল ১০টা ৪৬ মিনিটে বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে উড়োজাহাজটি আবার টরেন্টোর উদ্দেশে ছেড়ে গেছে। উড়োজাহাজ থেকে যাত্রীদের নামিয়ে হোটেলে না নিয়ে বিমানবন্দরে রাখা হয়। এজন্য তারা ভোগান্তিতে পড়েন।

বিমানবন্দর ভুক্তভোগীরা জানান, উড়োজাহাজ থেকে নামার পর টানা পাঁচ ঘণ্টা বিমানবন্দরে নানা ভোগান্তির শিকার হন যাত্রীরা। 

তবে এ অভিযোগ অস্বীকার করেন বিমান কর্মকর্তারা। তারা বলেন, যাত্রীদের জন্য বিমানবন্দরে প্রয়োজনীয় সব কিছুর ব্যবস্থা করা হয়।


মন্তব্য