রিমালের প্রভাবে শাহজালালের ১০ ফ্লাইট বাতিল

রিমাল
  © ফাইল ছবি

গতকাল রবিবার (২৬ মে) রাত আটটার পর থেকেই দেশের উপকূলে তাণ্ডব চালিয়েছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমাল। এর প্রভাবে দেশের উপকূলীয় অঞ্চলের ১৯ জেলার ৩৭ লাখ ৫৮ হাজার ৯৬ জন ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মুহিববুর রহমান।

এদিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন রুটের মোট ১০ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রবিবার (২৭ মে) মধ্যরাত ১২টা ১ মিনিট থেকে সোমবার দুপুর পর্যন্ত ফ্লাইটগুলো বাতিল ঘোষণা করা হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানান, বাতিল হওয়া ফ্লাইটগুলো হলো ভিস্তারা এয়ারলাইনসের দিল্লি ও মুম্বাই ফ্লাইট, ইন্ডিগোর কলকাতা, মুম্বাই, দিল্লি, কলকাতা ও চেন্নাই, এয়ার ইন্ডিয়ার দিল্লি এবং জাজিরা এয়ারওয়েজের কুয়েতগামী দুটি ফ্লাইট।

জানা গেছে, আবহাওয়ার কারণে চায়না ইস্টার্ন এয়ারলাইনসের কুনমিং এবং মালয়েশিয়ান এয়ারলাইনসের কুয়ালালামপুরের ফ্লাইট নির্ধারিত সময় থেকে দেরিতে ছেড়ে যায়। ঢাকা থেকে চট্টগ্রামগামী নভোএয়ারের একটি ফ্লাইট দুই ঘণ্টা উড়ে অবতরণে ব্যর্থ হয়ে আবার ঢাকায় ফিরে আসে।

অন্যদিকে চট্টগ্রামের বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকায় এয়ার অ্যারাবিয়ার শারজাহ থেকে চট্টগ্রাম, সালাম এয়ারের মাসকাট থেকে চট্টগ্রাম ও ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে চট্টগ্রাম ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।


মন্তব্য