বিনা পয়সায় দুই কাঠা জমি আর ঘর করে দিচ্ছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
  © সংগৃহীত

গণতন্ত্র আছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ক্ষমতায় আসার পর থেকেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে সরকার। আওয়ামী লীগ সরকার এসেছে বলেই এই উপকূলীয় অঞ্চলে শান্তি এসেছে। অনেকেই ক্ষমতায় ছিল কিন্তু কেউ তা পারেনি।

আজ বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে কলাপাড়ায় মোজহারউদ্দিন বিশ্বাস কলেজ মাঠে সমাবেশে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

গত ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রিমাল। এ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত উপকূলীয় জেলা পটুয়াখালীতে ত্রাণ বিতরণ করতে যান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, গণতন্ত্র আছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে। ক্ষমতায় আসার পর থেকেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে সরকার। এই অঞ্চলের (উপকূলের) মানুষ প্রতিনিয়ত প্রকৃতির সঙ্গে লড়াই করে জীবনযুদ্ধে লিপ্ত হয়। প্রাকৃতিক দুর্যোগ আসবেই, সেটাকে মোকাবিলা করে মানুষের জীবনমান রক্ষা করাই আমাদের লক্ষ্য এবং সেটাই আমরা করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবে না। আশ্রয় প্রকল্পের মাধ্যমে বিনা পয়সায় দুই কাঠা জমি আর ঘর করে দিচ্ছি। আর সেই ঘরগুলো উপকূলীয় অঞ্চলে যাতে দুর্যোগ সহনীয় হয়, সেই ঘরই আমরা করে দিয়েছি। আমি আসার আগে খুব ভালো করে দেখছিলাম ঘূর্ণিঝড়ে ঘরগুলোর কোনো সমস্যা হয়েছে কি না। কিন্তু দেখলাম, কোনো ঘরই ক্ষতিগ্রস্ত হয়নি।

দেশের মানুষের জন্য আওয়ামী লীগ সব সময় নিবেদিতপ্রাণ উল্লেখ করে সরকারপ্রধান বলেন, আমরা আপনাদের সঙ্গে থাকব, যা যা করা দরকার আমি করে দেব।

বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ২ হাজার লোকের মাঝে ত্রাণসামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রী। এ সময় তার সফরসঙ্গী হিসেবে সঙ্গে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ