হামলায় এসআইয়ের চোখ নষ্ট করার ঘটনায় ৪ হিজড়া রিমান্ডে

হিজড়া
এসআইএর ওপর হিজড়াদের হামলার সিসিটিভি ফুটেজ ও চোখ হারানো এসআই মোজাহিদ   © সংগৃহীত

রাজধানীর রমনার পরীবাগ এলাকায় হিজড়াদের হামলায় পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) চোখ নষ্ট হয়ে গেছে। আহত এসআইয়ের নাম মো. মোজাহিদ।

গত শনিবার (১ জুন) রাত সাড়ে তিনটায় এ ঘটনা ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ হিজড়াকে আটক করেছে পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরিবাগ এলাকায় ডিউটি করছিল। এ সময় হিজড়াদের একটি দল ছিনতাইয়ের চেষ্টা করে। সেখানে পুলিশ উপস্থিতি হলে হিজড়ারা পুলিশের ওপর হামলা করে। একপর্যায়ে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপের পর একটি ইট এসআই মোজাহিদের চোখে গিয়ে পড়ে। এতে মুজাহিদের চোখের চশমার কাচ ভেদ করে চোখ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। এতে তার একটি চোখ নষ্ট হয়ে যায়।

ঘটনার পর এসআই মোজাহিদকে শেরেবাংলা নগর চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। তার চোখের অপারেশন হয়েছে। আরও কয়েকটি অপারেশন লাগবে বলে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে গ্রেপ্তারকৃত ৪ হিজড়ার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৩ জুন) দুপুরে রমনা ডিসি অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রমনা থানার ডিসি মুহাম্মাদ আশরাফ হোসেন। বলেন, আপাতত ৪ জনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।

তিনি জানান, পুলিশের ধারণা, আটককৃতরা নকল হিজড়া। তথাকথিত এসব হিজড়াদের আর ছাড় দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ তাদের আইনের আওতায় আনা হবে।

আহত পুলিশ সদস্যের চোখে আলো ফেরাতে পুলিশ সব চেষ্টা করবে বলেও জানান রমনা থানার ডিসি।


মন্তব্য