গুরুতর আহত ঢাবি শিক্ষার্থী ফয়েজকে বাঁচাতে এগিয়ে আসুন 

ঢাবি
  © সংগৃৃহীত

বাসা থেকে ক্যাম্পাসে ফিরছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ফর স্পিকারস অব আদার ল্যাঙ্গুয়েজেজ (ইএসওএল) বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ ফয়জুল আলম ফয়েজ। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে রাজধানীর রাস্তা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি বাপ চাপা দেয় ফয়েজকে। এতে মাথায় গুরুতর আঘাত পাওয়ায় প্রচুর রক্তক্ষরণ হয়। মূহুর্তেই ফয়েজের রঙিন জীবন স্থান পায় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে কেন্দ্রে (আইসিইউ)। 

গতকাল বৃহস্পতিবার রাতে এ দূর্ঘটনার পর গুরতর আহত অবস্থায় ফয়েজকে প্রথমে মাতুয়াইলের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তার অবস্থা আশঙ্কাজনক দেখে রেফার করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক)। পরবর্তীতে অবস্থা আরও অবনতি হলে তাকে রাজধানীর পপুলার হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়।

কিন্তু ফয়েজের পরিবার অস্বচ্ছল হওয়ায় থমকে গেছে ফয়েজের চিকিৎসা। এত বিশাল অঙ্কের ব্যয় বহন করা তাদের পক্ষে সম্ভব নয়। এমতাবস্থায় তার সহপাঠী ও বিভাগের শিক্ষার্থীরা নিজ উদ্যোগে তহবিল গঠন করেছে। কিন্তু তাতেও হিমশিম খেতে হচ্ছে সকলকে।

ফয়েজের বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী নাজমুল হাসান বলেন, “পপুলারের খরচ চালানোর মতো আর্থিক সামর্থ্য ফয়েজের পরিবারের নেই। এমতাবস্থায় ফয়েজকে বাঁচাতে মোটামুটি ৬-৭ লক্ষ টাকার দরকার, যা আপনাদের সহযোগিতা ছাড়া সম্ভব নয়। দয়া করে সবাই নিজ নিজ জায়গা থেকে আমাদের ফয়েজের জীবন বাঁচাতে আর্থিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিন, আমরা সারাজীবন কৃতজ্ঞ থাকব।”

ফয়েজকে সাহায্য পাঠাতে পারেন মোবাইল ব্যাংকিং অথবা ব্যাংকের মাধ্যমে। সাহায্য পাঠানোর ঠিকানা হলো,
বিকাশ/রকেট/নগদ 01923-288566 অথবা 

ব্যাংক একাউন্ট, DBBL No: 1071510117343
Mohammad Firoz Alam, Kawran bazar branch, DBBL


মন্তব্য