১৩ জুন ২০২৪, ১৭:২৪

মেট্রোতে বহন করা যাবে না কোরবানির পশুর চামড়া-মাংস

  © ফাইল ফটো

ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৭ জুন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। এছাড়া কোরবানির পশুর চামড়া, কাঁচা মাংস ও রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না। একই সঙ্গে এর আগে আরোপ করা অন্যান্য নিষেধাজ্ঞা বহাল থাকবে।

বৃহস্পতিবার (১৩ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিস সময় পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্য রেখে মেট্রোরেল চলাচলের নতুন সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১৯ জুন থেকে কার্যকর হবে এ সময়সূচি।

নতুন সময় অনুযায়ী, উত্তরা উত্তর স্টেশন থেকে প্রথম ট্রেন ছাড়বে ৭টা ১০ মিনিটে। দিনের সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ৩৩ মিনিটে। মতিঝিল থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল সাড়ে ৭টায় এবং শেষ ট্রেন ছাড়বে ৯টা ১৩ মিনিট।

স্পেশাল পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে মেট্রোরেল। এছাড়া পিক আওয়ারে প্রতি ৮ মিনিট পরপর এবং অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।

সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোট্রেন দুইটিতে শুধুমাত্র এমআরটি পাস বা র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। রাত ৯টা ১৩ মিনিটে মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনেও শুধুমাত্র এমআরটি পাস বা র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।