‘উন্নয়নের রোল মডেল হিসেবে সারা বিশ্বে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ’

বাংলাদেশ
  © সংগৃৃহীত

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী মন্তব্য করেন, বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত মন্ত্রণালয়ের সভাকক্ষে এপিএ চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সবার মনে রাখতে হবে যে লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে আমরা জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম তা অর্জনের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি শেখ হাসিনার অদম্য নেতৃত্বে আমাদেরকে আরও অনেক কাজ করতে হবে।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকারি কর্মকাণ্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সেবার মানোন্নয়ন এবং প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছর হতে এপিএর প্রবর্তন করা হয়। এপিএতে সরকারের নির্বাচনী ইশতেহার, প্রধানমন্ত্রীর নির্দেশনা, টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০, প্রেক্ষিত পরিকল্পনা ও বদ্বীপ পরিকল্পনাসহ মন্ত্রণালয়/বিভাগের অন্যান্য নীতি বা পরিকল্পনায় বর্ণিত কার্যক্রমের আলোকে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এর ফলে উন্নয়ন পরিকল্পনাসমূহের সফল বাস্তবায়ন নিশ্চিত করা সম্ভব হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, জনগণের সেবক হিসেবে আমাদের প্রতিটি কাজকে সুষ্ঠুভাবে করতে হবে এবং প্রত্যেক সেবা গ্রহীতাকে সন্তুষ্ট করার জন্য সদা সচেষ্ট থাকতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ, দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন, শোষণহীন সোনার বাংলা গড়ে তুলতে পারবই ইনশাআল্লাহ।


মন্তব্য