হাতিরঝিল থেকে ডিবিসি নিউজের প্রডিউসার আব্দুল বারির মরদেহ উদ্ধার

ডিবিসি নিউজ
আব্দুল বারির মরদেহ উদ্ধার  © সংগৃৃহীত

ডিবিসি নিউজের জ্যেষ্ঠ প্রযোজনা নির্বাহী আবদুল বারির ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  তাঁর রক্তমাখা নিথর দেহটি পড়েছিলো রাজধানীর হাতিরঝিল  এলাকায়।

বুধবার (৮ জুন) সকালে পুলিশ প্লাজার পশ্চিম পাশে ব্রিজ লাগোয়া লেকের ধারে তার মরদেহ দেখতে পায় পথচারীরা। পরে পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহ শনাক্ত করেন। গলায় ধারালো অস্ত্রের আঘাতসহ দেহের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

পুলিশ জানায়, আবদুল বারিকে মধ্যরাতের দিকে হত্যা করা হয়ে পারে। মরদেহের পাশে মানিব্যাগ ও মোবাইল পড়ে ছিল। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে ধারণা করছে পুলিশ।

এর আগে চলতি বছরের ১৯ জানুয়ারি রাতে হাতিরঝিল এলাকা থেকে রক্তাক্ত অবস্থায় দৈনিক সময়ের আলোর জ্যেষ্ঠ  প্রতিবেদক হাবিব রহমানের (৪০) মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশের বরাতে জানা গিয়েছিলো, রাত আড়াইটার দিকে হাতিরঝিলের বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালসংলগ্ন মসজিদের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে হাবিবের মোটরসাইকেলটি আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। পরে হাসপাতালে নেওয়া হলে ভোর ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর হাবীব রহমান সময়ের আলোতে যোগদানের আগে বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন। দৈনিক সময়ের আলোর হয়ে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন করেছিলেন তিনি। সাড়াজাগানো প্রতিবেদনের জন্য তিনি সময়ের আলোর ‘মাসসেরা রিপোর্টার’ সম্মাননাও পেয়েছিলেন। 
হাবীব রহমান ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক।


মন্তব্য