পদ্মা সেতু উদ্বোধন : আমন্ত্রণ গ্রহণ করেছেন ড. ইউনূস

সেতু উদ্বোধন
ড. মু. ইউনূস, পদ্মা সেতু  © টিবিএম ফটো

দেশের অন্যতম মেগা প্রজেক্ট পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন। প্রধামন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে এ সেতুর উদ্বোধন করবেন। এদিকে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যে দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো শুরু করেছে সেতু বিভাগ। আমন্ত্রণ জানানো হয়েছে দেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকেও। বুধবার তার পক্ষে আমন্ত্রণপত্রটি গ্রহণ করা হয়েছে বলে সেতু বিভাগের একটি সূত্র নিশ্চিত করেছে।

সেতু বিভাগের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। আমন্ত্রণপত্রটি বুধবার ড. ইউনূসের পক্ষে গ্রহণ করা হয়েছে। 

জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে রাজনৈতিক ব্যক্তিত্ব, বিদেশি কূটনীতিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ সাড়ে তিন হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেতু বিভাগের ওই কর্মকর্তা বলেন, পদ্মা সেতু তৈরিতে যারা বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন বিদেশি অতিথি হিসেবে তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া আমাদের বিদেশি কর্মী যারা এ সেতু তৈরিতে অক্লান্ত পরিশ্রম করেছেন তারাও আমন্ত্রিত হিসেবে থাকবেন। বাংলাদেশে অবস্থানরত কূটনীতিকরাও আমন্ত্রণ পেয়েছেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ