বিতর্কিত মন্তব্যে সমালোচিত

প্রধানমন্ত্রীর ভারত সফরে বাদ পড়লেন পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীর ভারত সফরে বাদ পড়লেন পররাষ্ট্রমন্ত্রী
প্রধানমন্ত্রীর ভারত সফরে বাদ পড়লেন পররাষ্ট্রমন্ত্রী  © ফাইল ফটো

বারবার বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হওয়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর থেকে বাদ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী আজ সকাল সোয়া ১০টায় ভারতের উদ্দেশে রওয়ানা দিয়েছিলেন। কিন্তু তার সফরসঙ্গীদের মধ্যে ছিলেন না পররাষ্ট্রমন্ত্রী। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্ভরযোগ্য সূত্র এ কে আব্দুল মোমেনকে বাদ দেয়ার তথ্য নিশ্চিত করেছে। সরকারের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, বেশ কিছুদিন ধরে নানা ধরনের মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বিভিন্ন সমালোচনার জন্ম দিয়েছেন। আর সম্প্রতি শেখ হাসিনাকে টিকিয়ে রাখা নিয়ে বিতর্ক আরও খারাপের দিকে গেছে। তাই তাকে এ সফর থেকে বাদ দেওয়া হয়েছে।

তবে এ তথ্য মানতে নারাজ পররাষ্ট্রমন্ত্রীর ঘনিষ্ঠ জনেরা। তাদের মতে ড. এ কে আবদুল মোমেন শারীরিক অসুস্থতার ফলে সফরে জাননি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, নিয়ম অনুযায়ী দেশের সরকার প্রধান যখন কোনো রাষ্ট্রীয় সফরে যান, পররাষ্ট্রমন্ত্রী অবশ্যই তার সঙ্গে সফরসঙ্গী হন।

গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর ভারত সফরে সফরসঙ্গী হচ্ছেন। তবে শেষ মুহূর্তে তাকে এ সফর থেকে বাদ দেন প্রধানমন্ত্রী।

 


মন্তব্য