স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর শীর্ষ পদে বড় রদবদল

জাতীয়
স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর শীর্ষ পদে বড় রদবদল  © ফাইল ফটো

স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর শীর্ষ পদে বড় রদবদল করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মঙ্গলবার (২২ নভেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ অধিশাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদপ্তরে নিয়মিত পরিচালক এবং ইনসিটু (আগের পদেই) উপপরিচালকের (অর্থ) দায়িত্বে থাকা ডা. ফরিদা ইয়াসমিনকে অর্থ শাখার পরিচালক করা হয়েছে। এছাড়াও মৌলভীবাজার জেলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কে এম হুমায়ুন কবিরকে সিএমএসডির উপপরিচালক (পিসি) করা হয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. মুজিবুর রহমানকে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) করা হয়েছে।

কুমিল্লা ম্যাটসের ইনসিটু অধ্যক্ষ ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে এবং সিএমএসডির উপপরিচালকের (পিসি) দায়িত্বে থাকা ডা. মোহাম্মদ নিজাম উদ্দিনকে নিটোরের (পঙ্গু হাসপাতাল) যুগ্ম-পরিচালক করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত পরিচালক ও এমবিডিসির (লেপ্রোসি) উপপরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে। ফেনীর সিভিল সার্জন ডা. রফিক-উস-ছালেহীনকে স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি শাখার প্রোগ্রাম ম্যানেজার করা হয়েছে।

রাজশাহী আইএইচটির অধ্যক্ষ ডা. ফারহানা হককে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে। ঝিনাইদহ ম্যাটসের অধ্যক্ষ ডা. মো. রফিকুল ইসলামকে কুষ্টিয়া সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক করা হয়েছে, তার স্থলে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল মোমেনকে ম্যাটসের অধ্যক্ষ করা হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি ডা. শাহ গোলাম নবীকে ইনস্টিটিউট অব পাবলিক হেলথ অ্যন্ড নিউট্রিশনের (আইপিএইচএন) পরিচালক করা হয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ