৪ ডিসেম্বর থেকে সাময়িক বন্ধ থাকবে ঢাকা-নারায়নগঞ্জ রুটে ট্রেন চলাচল

৪ ডিসেম্বর থেকে সাময়িক বন্ধ থাকবে ঢাকা-নারায়নগঞ্জ রুটে ট্রেন চলাচল
৪ ডিসেম্বর থেকে সাময়িক বন্ধ থাকবে ঢাকা-নারায়নগঞ্জ রুটে ট্রেন চলাচল  © ফাইল ফটো

 

আসন্ন ৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকবে। ওই রুটে তিনটি রেললাইন নির্মাণকাজের জন্য এ সিদ্ধান্ত। রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম বুধবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পদ্মা সেতু রেল-সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে তিনটি পৃথক রেললাইনের নির্মাণকাজ চলমান রয়েছে। কাজটি দ্রুত সম্পন্নের লক্ষ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী সব ট্রেন ৪ ডিসেম্বর থেকে সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

শরিফুল আলম জানান, দ্রুত কাজ শেষে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে। যাত্রীসাধারণের সাময়িক অসুবিধার জন্য রেল‌ওয়ের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হচ্ছে।

ঢাকার কমলাপুর রেলস্টেশনের পরিবহন কর্মকর্তা আমিনুল হক নিউজবাংলাকে জানিয়েছেন, ঢাকা-নারায়ণঞ্জ রুটে প্রতিদিন ১০ জোড়া ট্রেন চলাচল করে। যার মধ্যে ৮ জোড়া লোকাল ট্রেন ও দুটি ডিজেল ইলেকট্রিক মাল্টিপল ইউনিট-ডেমু ট্রেন রয়েছে।

তিনি জানান, ধারণা করা হচ্ছে তিন মাস এই কাজ চলবে। তবে নির্ধারিতভাবে কত সময় কেউ বলতে পারছেন না।

জানা গেছে, ঢাকার গেন্ডারিয়ার কাছে পদ্মা সেতুতে রেল-সংযোগ প্রকল্পের কাজ শুরু হবে। যা মাওয়া হয়ে সেতুর আরেক প্রান্ত ফরিদপুরের ভাঙ্গা জংশনে যাবে। এ ছাড়া ঢাকা-নারায়ণগঞ্জ রুটেও ডুয়েলগেজ রেললাইন নির্মাণের কাজ চলছে। এসব কারণে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।


মন্তব্য