ওয়াসার এমডির নিয়োগের বৈধতা নিয়ে সুমনের রিট

ওয়াসার এমডির নিয়োগের বৈধতা নিয়ে সুমনের রিট
ওয়াসার এমডির নিয়োগের বৈধতা নিয়ে সুমনের রিট  © ফাইল ফটো

ঢাকা ওয়াসার এমডি হিসেবে তাকসিম এ খানের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন রোববার রিটটি করেন। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেন।

হাইকোর্টে তাকসিমের ১৩ বছরের বেতন-ভাতার তথ্য জমা দেয়ার সপ্তাহেরও কম সময়ের মধ্যে এ রিট হলো। গত ২৯ নভেম্বর ঢাকা ওয়াসা জানায়, বিগত ১৩ বছরে বেতন-ভাতা বাবদ ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৭৯২ টাকা নিয়েছেন তাকসিম।

এর আগে ১৩ বছরে ঢাকা ওয়াসার এমডি বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুবিধা হিসেবে কত টাকা নিয়েছেন, তার হিসাব চেয়ে ১৭ আগস্ট আদেশ দেয় হাইকোর্ট।

এর পরিপ্রেক্ষিতে জমা দেয়া প্রতিবেদন থেকে জানা যায়, ২০০৯ সালের অক্টোবর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত তাকসিম এ খান বেতন, উৎসব ভাতা, বাড়িভাড়া, চিকিৎসা, আপ্যায়নসহ চাকরি সংক্রান্ত বিষয়ে ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৭৯২ টাকা নিয়েছেন।

এ থেকে ভ্যাট বাবদ কাটার পর বেতন-ভাতা দাঁড়িয়েছে ৪ কোটি ৫১ লাখ ৬ হাজার ৫১৬ টাকা।প্রতিবেদনটি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে জমা দেয়া হয়।

ওয়াসার পক্ষে আইনজীবী ছিলেন এ এম মাসুম ও মাহসিব হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল আব্বাস উদ্দিন।

তাকসিম এ খানের বিরুদ্ধে রিট করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ। রিটের পক্ষে আইনজীবী ছিলেন জ্যোতির্ময় বড়ুয়া।


মন্তব্য