জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হলেন কৃষিবিদ মিতা সরকার

ঈশ্বরদী

জেলা পর্যায়ের শুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩ এর জন্য মনোনীত  হয়েছেন  ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিতা সরকার।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ দেয়ার লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ এর ৪ ধারা অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় নিয়ে শুদ্ধাচার পুরস্কার দেয়ার জন্য কর্মকর্তা-কর্মচারী নির্বাচন করে থাকেন।

কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ি পাবনা কার্যালয়ের আওতাধীন উপজেলা কৃষি কর্মকর্তা ১জন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ১জন, অফিস স্টাফ ১জন, শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, দাপ্তরিক কাজে পেশাগত  দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সুচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতিস্বরুপ কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ি পাবনা জেলা কার্যালয়ের পক্ষ থেকে কৃষিবিদ মিতা সরকার  এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোঃ জামাল উদ্দিন জানান, কাজের স্বীকৃতিস্বরুপ ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তাসহ জেলার আরও দুজন কৃষি কর্মকর্তার হাতে আমরা এ শুদ্ধাচার পুরস্কার তুলে দিব। তারা যেন তাদের কাজের প্রতি আরও উৎসাহী হতে পারে এবং কৃষকদের পাশে থেকে কৃষিকাজে সহায়তা করতে পারে।  

তিনি আরও জানান, শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০২১’ অনুযায়ী পুরস্কার হিসেবে তিনি একটি সনদ এবং এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাবেন।

শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হওয়া কৃষিবিদ মিতা সরকার বলেন, কাজের স্বীকৃতি সবাই আশা করে। এ পুরস্কার আমাকে আমার কাজের প্রতি আরও উৎসাহী করে তুলবে। আমাকে এ পুরস্কারের জন্য মনোনীত করায় উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি