ইসরাইলি হামলা চলছেই, বাড়ছে মৃতের সংখ্যা

ইসরায়েল-ফিলিস্তিন

দখলদার ইসরাইলের বর্বর হামলার প্রতিক্রিয়ায় ফিলিস্তিনি সংগ্রামীদের ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রয়েছে। ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া প্রতিরোধ সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেছেন, আগ্রাসীদের সব ধরণের তৎপরতা মোকাবেলার জন্য তারা প্রস্তুত আছেন। খবর পার্স টুডের।

তিনি ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আন নাখালা-কে টেলিফোন করে সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেছেন। বিভিন্ন পক্ষ থেকে যুদ্ধবিরতির যে প্রস্তাব দেওয়া হচ্ছে তা নিয়েও কথা বলেছেন এই দুই নেতা।

ফিলিস্তিনের বিভিন্ন সূত্র জানিয়েছে, মিশর ও কাতার যুদ্ধ বন্ধের লক্ষ্যে মধ্যস্থতার চেষ্টা চালিয়ে যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, ফিলিস্তিনি সংগঠনগুলো তাদের নেতাদের হত্যার ইসরাইলি নীতি বন্ধ না হওয়া পর্যন্ত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ চালিয়ে যেতে আগ্রহী।

অন্যদিকে, ইসরাইলের চরমপন্থি কোনো কোনো নেতা বিমান হামলা বন্ধের বিরোধিতা করছেন।

ইসরাইলি বাহিনী মঙ্গলবার থেকে একের পর এক গাজা উপত্যকার ওপর হামলা চালিয়ে আসছে। এতে গত তিন দিনে  ২৭ জন শহীদ হয়েছেন, তার মধ্যে জিহাদ আন্দোলনের শীর্ষ পর্যায়ের চার কমান্ডার রয়েছেন। এছাড়া, তাদের স্ত্রী এবং সন্তানরাও শহীদ হয়েছেন। ফিলিস্তিনের আবাসিক ভবনে বোমা হামলা চালিয়ে বেসামরিক মানুষদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে।