ধন্যবাদ সম্মাননা পেলেন আগুন নেভানো সাংবাদিকসহ তিন শিক্ষার্থী

যবিপ্রবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মধ্যরাতে একাডেমিক ভবনের আগুন নিভিয়ে রিজেন্ট বোর্ড থেকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ সম্মাননা পেলেন সেই দুই সংবাদকর্মীসহ তিন জন শিক্ষার্থী। আজ শনিবার দুপুরে যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৯০তম সভা অনুষ্ঠিত হয়। 

এসময় গতকাল দিবাগত রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নবম তলায় অগ্নি নির্বাপণে সাহসী ভূমিকা রাখায় বিশ্ববিদ্যালয়ের এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসাইন ও আব্দুল্লাহ আল নোমান এবং ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. শেখ সাদী ভূইয়াকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ সম্মাননা প্রদান করা হয়। রিজেন্ট বোর্ড শেষে উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন তাঁদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। 

জানা যায়,  জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সামনের একটি মেস থেকে একাডেমিক ভবনের নবম তলায় আগুন দেখতে পান বিশ্ববিদ্যালয়ের এপিপিটি বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান। আগুন দেখতে পেয়ে সে তার বন্ধু ও বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মী মোতালেব হোসেনকে বিষয়টি জানান। খবর পেয়ে মোতালেব ও তাঁর বন্ধু এফএমবি বিভাগের শিক্ষার্থী শেখ সাদি দ্রুত ঘটনা স্থলে যান। সেখানে যেয়ে আনসার সদস্যদের সাহায্যের জন্য ডাকলে তাঁরা সাড়া না দিলে নিজেরা অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নেভানোর চেষ্টা করেন। মিনিট দশেক পরে আগুন নেভাতে সক্ষম হয় সাদি,মোতালেব, নোমান ও তাঁর বন্ধুরা। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, এক্সস্ট ফ্যান থেকে শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়েছে।