ঢাবি অর্থনীতি ১৯৭৬ স্মৃতি বৃত্তি পেলেন ২ শিক্ষার্থী

ঢাবি
বৃত্তি প্রদান অনুষ্ঠানের একাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অর্থনীতি বিভাগের ২ মেধাবী শিক্ষার্থীকে "ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি ১৯৭৬ স্মৃতি ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তরা হলেন মো. আবু সায়েম পাপ্পু এবং নূর ই জান্নাত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ সোমবার (১৫ মে) উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, রেজিস্টার প্রবীর কুমার সরকার, দাতা প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- তথ্য কমিশনার সুরাইয়া বেগম, রমেন্দ্র চন্দ্র বসাক, গোলাম হাফিজ আহমেদ এবং আমীর আব্দুল ওয়াহাব।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ত ক্ষেত্রে মেধাবী শিক্ষার্থীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। তিনি মানবিক ও নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। উপাচার্য ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাদের ধন্যবাদ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ১৯৭৬ ব্যাচের শিক্ষার্থীদের দৃষ্টান্ত অনুসরণ করে অসাচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের অন্য অ্যালামনাইদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, অর্থনীতি বিভাগে ১ম বর্ষ বিএসএস (সম্মান) শ্রেণিতে অধ্যয়নরত অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ১৯৭৬ ব্যাচের শিক্ষার্থীরা এই ট্রাস্ট ফান্ড গঠন করেন।