হাইভোল্টেজ সেমি ফাইনালে মুখমুখি ম্যান সিটি - রিয়াল মাদ্রিদ

ফুটবল
সেমি ফাইনালে মুখমুখি ম্যান সিটি - রিয়াল মাদ্রিদ

আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের ২য় লেগে মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। রাত ১ টায় সিটির মাঠে মুখোমুখি হবে দুই দল। 

সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদ সমানে সমান। ভিনিসিয়ুস জুনিয়রের গোলে রিয়াল এগিয়ে গেলেও কেভিন ডি ব্রুইনার গোলে সমতায় ফেরে ম্যানচেস্টার সিটি। ১-১ ব্যবধানেই শেষ হয় প্রথম লেগ।  এখন সিটির ঘরের মাঠে দ্বিতীয় লেগে যে জিতবে, সে–ই ফাইনাল খেলবে। 

পড়ুন>>> ১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইন্টার

দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ দলে ফিরছেন এদের মিলিতাও। প্রথম লেগে নিষিদ্ধ ছিলেন এই ডিফেন্ডার। গত শনিবার লা লিগায় হেতাফের বিপক্ষে ম্যাচে দানি কারভাহাল খেলেননি নিষিদ্ধ থাকায়। দ্বিতীয় লেগে তিনি ফিরছেন। যদিও প্রথম লেগে কারভাহাল খেলেছেন, ম্যানচেস্টার সিটি ফুটবলার জ্যাক গ্রিলিশের সঙ্গে বেশ কয়েকবারই লেগে গিয়েছিল তাঁর। 

এদিকে অপর সেমি ফাইনালে এসি মিলানকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে ইন্টার মিলান। দীর্ঘ ১৩ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে ইন্টার মিলান। মঙ্গলবার দিবাগত রাতে সেমিফাইনাল দ্বিতীয় লেগে স্বদেশি ক্লাব এসি মিলানকে ১-০ গোলে হারিয়ে (দুই লেগ মিলিয়ে ৩-০) ২০১০ সালের পর ফাইনালে নাম লিখিয়েছে তারা। সেবার হোসে মরিনহোর নেতৃত্বে ফাইনালে উঠে শিরোপা জিতেছিল ব্ল্যাক অ্যান্ড ব্লুজরা।

প্রথম লেগে এসি মিলানের মাঠে ২-০ গোলে জিতেছিল ইন্টার। এগিয়ে থেকেও ফিরতি লেগে ঘরের মাঠে দারুণ লড়াই করে লাওতারো-লুকাকুরা। যদিও প্রথমার্ধে জালের নাগাল পায়নি তারা। নাগাল পেতে দেয়নি এসি মিলানকেও। বিরতির পর ৭৪ মিনিটে এগিয়ে যায় গ্রাস স্নেকরা। এ সময় বক্সের মধ্যে ডানদিকে থেকে রোমেলু লুকাকু বল বাড়িয়ে দেন লাওতারো মার্টিনেজকে। তিনি বল পেয়েই কাছের পোস্টে গোলরক্ষক বরাবর শট নেন। বল গোলরক্ষক মাইক মাইগনানকে ফাঁকি দিয়ে জালে প্রবেশ করে।

বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি এসি মিলান। তাতে ইন্টার মিলানের কাছে দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিলো রেড অ্যান্ড ব্ল্যাকরা।