রাজিবপুরে কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত

রাজিবপুর

কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার তিনটি ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এতে অসংখ্য ঘরবাড়ি, শতশত গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। গত মঙ্গলবার রাত ৮ টার দিকে  বয়ে যাওয়া কালবৈশাখীর আঘাতে রাজিবপুর সদর, কোদালকাটি ও মোহনগঞ্জ ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম শতাধিক ঘরবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান মুহুর্তের মধ্যে তছনছ হয়ে যায়। 

মাটির সাথে মিশে যায় পাটের আবাদ। প্রচন্ড বাতাসে উখরে ফেলে শতশত গাছপালা। ঝরে পড়েছে আম, কাঠাল ও লিচুসহ বিভিন্ন ফলমূল। মানুষের প্রাণ হানির খবর পাওয়া না গেলেও অনেকের আহত হওয়ার খবর জানিয়েছে ইউপি সদস্যরা। 

বালিয়ামারী পশ্চিম পাড়া গ্রামের শাহাব উদ্দীন জানান, রাতের ঝড়ে তার থাকার ঘরের উপর আমড়া গাছ পরে ঘরটি তছনছ করে দিয়েছে। বটতলার শ্রমিক নেতা ওসমান গণি জানান,কালবৈশাখীর কারণে রৌমারী- রাজিবপুর ডিসি সড়কের উপর বেশ কয়েকটি বড় বড় গাছ ভেঙ্গে পরায় রাতে ঢাকাগামী বাস গন্তব্যে পৌঁছতে দেরি হয়েছে। 

নৌকার মাঝি আলম মিয়া জানান, চিলমারী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী শ্যালো নৌকাটি ঝড়ের কবলে পরলে নৌকা থাকা যাত্রীগণ আত্মচিৎকার করতে থাকে। আল্লাহর রহমতে সকলেই প্রাণে বেচেঁ যায়। 

রাজিবপুর সদর ইউপি চেয়ারম্যান মিরন মোঃ ইলিয়াস জানান, বুধবার সকালে বিভিন্ন গ্রামে গ্রামে ঘিয়ে খোজঁ খবর নিয়েছি। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করা হয়েছে। এতে তার এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানসহ ৫০টির বেশি ঘর বিধ্বস্ত হয়েছে। 

চর রাজিবপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানান, ক্ষতিগস্থদের তালিকা হচ্ছে বিকেলেই ডিসি স্যারকে প্রেরণ করা হবে।