মাথা ঘুরে পড়ে না ফেরার দেশে ঢাবি শিক্ষার্থী নাঈম

ঢাবি
নাঈম

হঠাৎ মাথা ঘুরে মাটিতে লুটিয়ে পড়ে না ফেরার দেশে চলে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. নাঈম হাসান। আজ বৃহস্পতিবার (১৮ মে) বিকালে পাঁচটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নাঈমের ভাগিনা ও বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা’ সূর্য সেন হলের আবাসিক শিক্ষার্থী জসীম বাংলাদেশ মোমেন্টসকে বলেন, উনি একদম সুস্থ ছিলেন। উনি একটা ফার্মে সিএ করেন। তো আজকে বিকালে হঠাৎ করে আমাকে ফোন দেয় যে মাথা ঘুরে পড়ে গেছে। সাথে সাথে আমি আত্নীয়-স্বজনদের খবর দেই। পরে তাকে রাজধানীর শমরিতা হাসপাতাল থেকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, মামা এতো আল্লাহ ভীরু ছিলেন যে তার ছাত্রত্ব শেষ হওয়ার একদিন আগেই তিনি হল ছাড়েন। অনিয়ম বা দুর্নীতি করবেন না। একজন শিক্ষার্থী যাতে তার জন্য সিট না পায় এজন্য তিনি হল ছেড়ে দিয়ে একটি ফার্মে সিএ করতেছিলেন।

নাঈমের বাড়ি মাগুরা জেলার শালিখা উপজেলার মধুখালী গ্রামে। ছিলেন বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হলের ৫০৮ নাম্বার কক্ষে। বাবা-মা ও দুই ভাই মিলে চার সদস্যের পরিবার ছিল তার।

আজ রাত আটটার দিকে নাঈমের লাশ তার হলে নিয়ে আসা হয়। রাত নয়টার দিকে জানাজার পরে গ্রামের বাড়িতে নিয়ে যাবে।  আগামীকাল তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে নাঈমের এমন মৃত্যুতে কবি জসীম উদ্দিন হলে বইছে শোকের মাতম। হঠাৎ তার এমন মৃত্যুকে মেনে নিতে পারছেন না তার সহপাঠী থেকে শুরু বিশ্ববিদ্যালয়ের পরিবারের কেউ।