পবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে উপজেলা বিএনপি অফিস ভাংচুর ও লুটপাটের অভিযোগ

পবিপ্রবি
অফিস ভাঙচুরের দৃশ্য

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগরের নেতৃত্বে দুমকি উপজেলা বিএনপির অফিস ভাংচুর করা হয়েছে। 

এ ঘটনায় বিকেল ৪টায় দুমকি প্রেসক্লাবে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করেছে উপজেলা বিএনপি। এ সময় উপজেলা বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান ভাংচুর করার পাশাপাশি লুটপাটেরও অভিযোগ করেন। এতে লক্ষাধিক টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও তিনি জানান। সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল আলম মৃধাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলন শেষে বিএনপির উপজেলা পার্টি অফিস থেকে একটি বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের হয়ে নতুন বাজার এলাকা ঘুরে আবার পার্টি অফিসে শেষ হয়।

প্রতিবাদে সংবাদ সম্মেলন

এ বিষয়ে জানতে চাইলে পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বলেন, জেলায় আমার অঙ্গ সহযোগী সংগঠনের ওপর হামলার প্রতিবাদে এ ভাংচুর করেছি। 

উপজেলা আওয়ামীলীগের বা ছাত্রলীগের সাথে এ বিষয়ে আলাপ করেছেন কিনা জানতে চাইলে বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম নিয়ে ব্যাস্ত ছিলাম। কারো সাথে আলোচনা না করেই আমরা এ হামলা করেছি। 

আজ আমাদের কোন প্রোগ্রাম ছিল না উল্লেখ করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, এঘটনা সম্পর্কে আমার কিছুই জানা নেই। 

ঘটনার সত্যতা স্বীকার করে দুমকি থানার অফিসার ইনচার্জ আবুল বাশার বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং তদন্ত করে দেখছি। 

পবিপ্রবি'র প্রক্টর ও রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. সন্তোষ কুমার বসু বাংলাদেশ মোমেন্টসকে বলেন, আমি লোকমুখে শুনেছি কিন্তু এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ করেনি। 

উল্লেখ্য, শনিবার (২০মে) দুপুর দেড়টায় ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে উপজেলা বিএনপির বন্ধ অফিসে হামলা চলিয়ে অফিসে থাকা সকল চেয়ার-টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করা হয়।