নরসিংদীতে বিএনপি খায়রুল কবির খোকনকে অবাঞ্চিত ঘোষণা করে বিক্ষোভ

নরসিংদী
বিক্ষোভের একাংশ

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন কে অবাঞ্চিত ঘোষণা করে বিক্ষোভ করেছে পদ বঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা। এসময় বিএনপির অস্থায়ী কার্যালয় ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবন ভাংচুর ও প্রধান ফটকে তালা দিয়েছে জেলা ছাত্রদলের পদ বঞ্চিত নেতাদের কর্মীরা।

শনিবার (২০ মে) দুপুরে সদর উপজেলার চিনিশপুরে অবস্থিত বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনের বাড়িতে এই ঘটনা ঘটে। জেলা ছাত্রদলের পদ বঞ্চিত নেতাকর্মীরা বাড়িতে ভাংচুর সহ ইট পাটকেল নিক্ষেপ করে। এতে বাড়ির জানালা সহ বিভিন্ন অংশের গ্লাস ভেঙে যায়। পরে বিক্ষোভকারীরা গেইটে তালা ঝুলিয়ে দেয়। 

হামলার কথা স্বীকার করে পদবঞ্চিত কর্মীরা জানান, জেলার সিনিয়র নেতাদের নিয়ে বিএনপি কার্যালয়ে মিটিং করার কথা ছিলো যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের। এই সংবাদ পেয়ে পদবঞ্চিতরা কার্যালয়টির সামনে অবস্থান নিয়ে ছাত্রদলের ঘোষিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ করে। পরবর্তীতে, কার্যালয়ে খায়রুল কবির খোকন এবং জেলা বিএনপি নেতাদের কেউ না আসলে পদবঞ্চিত প্রায় অর্ধশত ছাত্রদল কর্মী হামলা চালিয়ে ভাংচুর করে কার্যালয়টির প্রধান ফটক তালাবদ্ধ করে। সাথে সাথে, যুগ্ম মহাসচিব খায়রুল খোকনকে অবাঞ্চিত ঘোষণা করে স্লোগান দেয় তারা।

এর আগে গত ২৬ জানুয়ারি জেলা বিএনটির কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকেই পদ বঞ্চিত কর্মীরা কয়েকবার হামলা চালায় কার্যালয়টিতে। পদবঞ্চিতদের অভিযোগ, ঘোষণা হওয়া কমিটিতে বিভিন্ন মামলার আসামী ও অস্ত্র ব্যবসায়ীদের রাখা হয়েছে। এই ঘটনায় থানায় কেউ কোনো অভিযোগ করেনি বলে জানায় নরসিংদী মডেল থানা পুলিশ।