প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

কুবি

রাজশাহীতে বিএনপির সমাবেশে প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুটি গ্রুপ ( বিলুপ্ত কমিটির একাংশ ও রেজা-স্বজন পন্থীরা)।

সোমবার(২২ মে)  বিকেলে দুটি পৃথক বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের নানা সড়ক প্রদক্ষিণ করে  বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।

মিছিলে কুবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন মাসুম বলেন, রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ জনসভায় বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি  প্রদানের প্রেক্ষিতে আজকের কর্মসূচি। আমরা আমাদের মিছিল থেকে বলতে চাই আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন।৭৫ এর পরাজিত শক্তিকে আর কখনোই এই বাংলায় মাথাচাড়া দিয়ে উঠার সু্যোগ এই ছাত্রসমাজ দিবে না।বাংলাদেশ ছাত্রলীগ নেত্রীর ভ্যানগার্ড হিসেবে অতিতের ন্যায় আগামীতেও কাজ করে যাবে।

এ বিষয়ে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আগামী কমিটির পদপ্রত্যাশী রেজা ইলাহী বলেন, 'গতকাল রাজশাহীর জেলা বিএনপি'র আহ্বায়ক জননেত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে  হত্যার হুমকি দিয়েছে।  এর  প্রতিবাদে আমরা বিক্ষোভ মিছিল করেছি যেন অতি দ্রুত তাকে  গেপ্তার করে এবং তার শাস্তির জোর দাবি জানাচ্ছি।"

বিলুপ্ত কমিটির বিক্ষোভে উপস্থিত ছিলেন 

আগামী কমিটিতে পদপ্রত্যাশী মেজবাউল হক শান্ত, ইমাম হোসেন মাসুম, নাজমুল হাসান পলাশ সহ বিভিন্ন হল, অনুষদের নেতাকর্মীরা। এছাড়া রেজা-স্বজনপন্থীদের মিছিলে উপস্থিত ছিলেন আগামী কমিটিতে পদপ্রার্থী রেজা-ই-ইলাহী, স্বজন বরণ বিশ্বাস, মোমিন শুভ, মো. আমিনুর রহমান বিশ্বাস সহ আরো অনেকে।

উল্লেখ্য, গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন  রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।