বারৈয়ারহাট-রামগড় সড়ক প্রশস্ত কাজের উদ্বোধন করলেন ওবায়দুল কাদের ও ভারতীয় হাই কমিশনার

রামগড়

বারৈয়ারহাট- হেঁয়াকো- রামগড় সড়ক  প্রশস্ত কাজের উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতু  মন্ত্রী ওবাদুল কাদের ও ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা।

রামগড় থেকে মীরসরাই উপজেলার বারইয়াহাট পর্যন্ত সড়ক প্রশস্তকরণ কাজ শেষ হলে খাগড়াছড়ির স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে চট্টগ্রামের অঞ্চলের যোগাযোগ সহজ হয়ে যাবে। 

বুধবার সকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে রামগড়ের মহামুনি এলাকার ‘বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু’ এলাকা থেকে প্রশস্ত কাজের উদ্বোধন করা হয়। 

ভিডিও চিত্র

 

খাগড়াছড়ির রামগড় থেকে বারৈয়ারহাট পর্যন্ত এ সড়কের দৈর্ঘ্য ৩৮ কিলোমিটার। সড়ক ও জনপথ বিভাগের বাস্তবায়নে প্রকল্পে ব্যয় ধরা হয়েছে এক হাজার ১০৭ কোটি টাকা। 

আরও পড়ুন: টেকনাফে পাত্রী দেখতে গিয়ে নিখোঁজ ৩ বন্ধুর লাশ ২৫ দিন পর উদ্ধার

বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু নির্মাণ কাজ শেষ হওয়ার পর রামগড়ে স্থলবন্দরের নির্মাণ কাজও শেষের দিকে। সড়ক প্রশস্তকরণের প্রকল্প বাস্তবায়নের পর অচিরেই বারইয়ারহাট-করেরহাট দিয়ে রামগড় এলাকা চট্টগ্রামের দ্বিতীয় বাণিজ্যিক জোন হয়ে উঠবে বলে ধারণা করা হচ্ছে। 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেজন্দ্র লাল ত্রিপুরা এমপি, তিন পার্বত্য জেলা নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা,  চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুসহ প্রমুখ।