দাদি বসার চেয়ার পাননি, বিয়ে ভাঙলেন বর; আর কনে পক্ষ আদায় করল খরচ!

যৌতুক
  © ফাইল ছবি

চাহিদা মতো যৌতুক না পাওয়ায় বিয়ের মণ্ডপ ছেড়ে বর চলে গেছেন, এমন ঘটনার খবর প্রায়ই শোনা যায়। তবে সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের বুলন্দ শহরে এক বরের কাণ্ড দেখে হতবাক সবাই। সামান্য একটি চেয়ারের কারণে বর ও কনের পরিবারের মধ্যে শুরু হয় তুমুল ঝগড়া, বাগবিতণ্ডা! আর সেই ঝগড়ার শেষে বিয়েই ভেঙে দিলেন হবু বর।

কনের বাবা মহম্মদ মুবেনের মতে, রাত ৮টা নাগাদ দিল্লি থেকে তাদের বাড়িতে আসেন বরযাত্রীরা। এরপর রাত ১০টা পর্যন্ত সব ঠিকই ছিল। তার পরেই হঠাৎ শুরু হল অশান্তি।

মুবেন বলেন, প্রথমে আমাদের বাড়ির এক অতিথির সঙ্গে বরের বাড়ির এক বৃদ্ধার ঝগড়া শুরু হয়। পরে আমরা জানতে পারি যে, ওই বৃদ্ধা আসলে বরের ঠাকুমা। তিনি বসার জন্য চেয়ারের খোঁজ করছিলেন। তবে সেই সময় একটাও চেয়ার খালি ছিল না, তাই তিনি বসতে পারেননি।

তিনি বলেন, ওই বৃদ্ধা সরাসরি বরের কাছে গিয়ে এই ব্যাপারে নালিশ করেন। বর এবং তার ছোট ভাই এসে আমাদের বাড়ির লোকজনের সঙ্গে অশান্তি শুরু করেন। শুধু তাই নয়, মেয়েকেও হুমকি দেওয়া হয় যে, তিনি শ্বশুরবাড়িতে গেলেই তারা বিষয়টি ভালো করে বুঝে নেবেন।

আরও পড়ুন: বায়ু দূষণে আজও বিশ্ব চ্যাম্পিয়ন ঢাকা

এরপর নাকি পরিস্থিতি আরো খারাপ হয়, যখন রাগের মাথায় বর বিয়ে ভাঙার কথা বলেন। বরের এই কথা শুনে দুই পরিবারের মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। পরে বরের বাড়ির পক্ষ থেকে জানানো হলে, বৌয়ের বাড়ির লোকেরা তাদের একটি ঘরে আটকে রাখেন। তাদের কাছ থেকে বিয়ের অনুষ্ঠানের সমস্ত খরচ আদায় করার পরই তাদের ছাড়া হয়।


মন্তব্য