৬ দিনেই যেভাবে ইউকের ভিসা পেলেন নকিবুল

আলবাট্রস
  © ফাইল ছবি

Albatross Education Limited এর সহায়তায় মাত্র ৬ দিনে যুক্তরাজ্যের ভিসা পেলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী নকিবুল আরেফিন।

জানা যায়, নকিবুল গত ২০ মে যুক্তরাজ্যের Wrexham University তে এমওআই'র দিয়ে মাস্টার্স প্রোগ্রামে হেলথ সার্ভিস ম্যানেজমেন্ট কোর্সে আবেদন করেন। এক্ষেত্রে Albatross Education Limited তাকে প্রোপার গাইড করলে সিএএস সাক্ষাৎকারে সফলভাবে কৃতকার্য হন তিনি। এরপরই ২৬ মে বিআরপি লেটার পেয়ে যান নকিবুল। লেটার পাওয়ার পর ভিসা আবেদন সাবিমট করার ছয়দিন পরেই ভিসা হাতে পান তিনি।

এতো অল্প সময়ে নকিবুলের ভিসা পাওয়ার কারণ জানতে চাইলে আলবাট্রস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং বাংলাদেশ স্টুডেন্স এসোসিয়েশন অব ইউকে-এর সাবেক সভাপতি মো. মেহেদী হাসান দ্য বাংলাদেশ মোমেন্টসকে বলেন, “যুক্তরাজ্যের Wrexham University এর সরাসরি প্রতিনিধি হিসেবে Albatross Education Limited এর দেয়া শিক্ষার্থীদের অগ্রাধিকার প্রদান করে থাকে বিশ্ববিদ্যালয়টি।  এজন্য আমাদের শিক্ষার্থীরা স্বল্প সময়ে এবং সহজেই ভিসা পেয়ে থাকেন।”

Wrexham University যুক্তরাজ্যের একটি পাবলিক রিসার্চ বিশ্ববিদ্যালয় যেটি ওয়েলসের রেক্সহ্যাম সিটিতে অবস্থিত। ১৮৮৭ সালে প্রতিষ্ঠিত হয়ে ২০০৮ সালে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা পায় যুক্তরাজ্যের অন্যতম বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়টি ১৫০টি প্রোগ্রাম পরিচালনা করে, যেখানে বিভিন্ন ধরনের যোগ্যতার ভিত্তিতে ফাউন্ডেশন, এইচএনডি/সিএস (HND/Cs) অনার্স এবং স্নাতকোত্তর ডিগ্রি এবং ডক্টরেট প্রদান করা হয়। 

নার্সিং এবং সামাজিক কাজের মতো পেশাদার কোর্স ছাড়াও বিশ্ববিদ্যালয়টি প্রকৌশল, শিল্প ও নকশা, বিজ্ঞান, সামাজিক পরিচর্যা, মানবিক, স্বাস্থ্য ও অপরাধবিদ্যা ও অপরাধমূলক বিচার, ক্রীড়া বিজ্ঞান, কম্পিউটিং ও যোগাযোগ প্রযুক্তিতে স্নাতকোত্তর এবং স্নাতকোত্তর যোগ্যতার একটি পরিসীমা প্রদান করে। যোগ্য অনুষদ সদস্যদের দ্বারা শিক্ষার্থীদের পড়ানো হয়।

বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ পরামর্শদাতার কাছ থেকে পরামর্শ ও সহযোগিতা পেতে এই ফর্মটি পুরণ করুন। 


মন্তব্য