সংসার সামলাতে চাকরি ছাড়তে বলেন স্বামী; অর্ধেক সম্পত্তির বিনিময়ে চাকরি ছাড়লেন স্ত্রী!

স্বামী
  © প্রতীকী ছবি

সংসার বাঁচাতে বাবারা অনেক কিছুই করেন, মায়েরাও বড় স্যাক্রিফাইস করে থাকেন। সংসার আর বাচ্চা সামলানোর জন্য স্ত্রীকে চাকরি ছাড়তে বলেন স্বামী। স্ত্রী মেনেও নেন বিষয়টি, তবে এক শর্তে। স্বামীর কোম্পানির অর্ধেক লিখে দিতে বলেন ওই স্ত্রী। সম্প্রতি এমন একটি ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হইয়েছে। ভারতীয় সংবাদমাধ্য এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য  জানানো হয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ওই নারী জানান, ছয় বছরের দাম্পত্য তাঁদের। দুটি সন্তান আছে। আবারও মা হতে চলেছেন তিনি। এ অবস্থায় চাকরি ছেড়ে সন্তান লালন-পালনসহ সংসারের দেখভাল করতে বলেন স্বামী। এর জেরে স্বামীর নামে থাকা কোম্পানির অর্ধেক মালিকানা দাবি করেন তিনি।

স্বামীর অর্ধেক সম্পত্তি দাবির পেছনে কারণ উল্লেখ করেছেন ওই নারী। তিনি বলেন, ‘বৈবাহিক সম্পর্কে থাকা অবস্থায় খুব একটা সমস্যা নেই। কিন্তু যদি আমাদের কখনও ডিভোর্স হয় তখন কী হবে? ওই সময় যোগ্যতা অনুসারে ভালো কোনো চাকরিও পাব না। এ জন্য আমার ভবিষ্যৎ সুরক্ষিত করতে চাই।’

ওই নারীর পোস্টটি এক্সে শেয়ার হওয়ার পর বেশ সাড়া ফেলেছে। অনেকে বিষয়টিকে সমর্থন ও সাধুবাদ জানিয়েছেন। অনেকে আবার সমালোচনাও করেছেন। কেউ আবার তাঁকে ছাড় না দেওয়ার পরামর্শ দিয়েছেন। 

এদিকে পরবর্তীতে ওই নারী আরেক পোস্টে সুসংবাদ জানিয়েছেন। তাঁর স্বামী দাবি মেনে নিয়ে তাঁকে কোম্পানির ৪৯ শতাংশের মালিকানা দিয়েছেন।


মন্তব্য