ফখরুল-আব্বাসের জামিন স্থগিত চেয়ে আবেদন

বিএনপি
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস  © ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সভাপতি মির্জা আব্বাস ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

গতকাল সন্ধ্যায় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির হাইকোর্টের মঞ্জুর করা ৬ মাসের জামিন আদেশ চ্যালেঞ্জ করে আপিলের কথা জানান।

আজ বুধবার বিকেলে আপিল বিভাগের চেম্বার আদালতে এই আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে বিচারপতি মো. সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ তাদের জামিনের আদেশ দেন। 

একইসঙ্গে হাইকোর্ট রুলে জানতে চান, রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি নেতাদের কেন স্থায়ী জামিন দেওয়া হবে না? ৪ সপ্তাহের মধ্যে এই রুলের জবাব চেয়েছেন আদালত।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অর্ধশত আহত হন। সংঘর্ষের পর পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালায়। ঘটনার পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করে পুলিশ। এতে ২ হাজার ৯৭৫ নেতা-কর্মীকে আসামি করা হয়। তাদের মধ্যে নাম উল্লেখ করা হয়েছে ৭২৫ জনের। তবে নাম উল্লেখ করা বিএনপির নেতাদের মধ্যে মির্জা ফখরুল ও মির্জা আব্বাস ছিলেন না।

‘ওপরের নির্দেশে’ ওই দুই নেতার বাসায় ৮ ডিসেম্বর গভীর রাতে পৃথক অভিযান চালায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। দুজনকে প্রথমে আটক করে নিয়ে যাওয়া হয় রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে। বাসা থেকে নিয়ে যাওয়ার প্রায় ১১ ঘণ্টা পর মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গ্রেপ্তারের করা হয়। পরে তাদের পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ