প্রধানমন্ত্রীর বিদেশ সফরের ফল শূন্য: মির্জা ফখরুলের

বিএনপি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল  © ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কিন যুক্তরাষ্ট্র ও জাপান সফরের অর্জন জিরো বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিশ্বব্যাংকের ঋণ পূর্বনির্ধারিত ছিল। আওয়ামী লীগ যতই বলুক প্রধানমন্ত্রীর বিদেশ সফর সফল। মূলত প্রধানমন্ত্রীর সফরের অর্জন জিরো।

আজ বুধবার (৩ মে) সকালে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আন্তর্জাতিক মুদ্রা তহবিল আইএমএফের ঋণ নিয়ে সরকার মিথ্যা প্রচারণায় জনগণকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রীর এবারের সফরে কোন সফলতা নেই দাবি করে মির্জা ফখরুল বলেন, সরকারের অসহনীয় দুর্নীতির কারণে দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। গণতন্ত্র পুনরুদ্ধারে যুগপৎ আন্দোলন আরও জোরদার করার লক্ষ্যে সকল রাজনৈতিক দলের সাথে দফায় দফায় আলোচনা চলছে বলেও জানান বিএনপি মহাসচিব।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এদের পায়ের নিচে মাটি নেই। এরা মিথ্যা প্রচার করে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে মিথ্যাচারকে তারা হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

তিনি বলেন, জনগণের লক্ষ্য একটাই আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরিয়ে দেশে আইনের শাসন ফিরিয়ে আনতে হবে।

বিএনপি মহাসচিব দাবি করেন, দেশে আজ ঘরে-বাইরে কেউ নিরাপদ নয়, নিরাপত্তাহীন পরিবেশ বিরাজমান। চারদিকে লুটপাট, অর্থ পাচারের মাধ্যমে ব্যাংকগুলোকে খালি করে দেওয়া হয়েছে। এ থেকে পরিত্রাণের জন্য আমরা গণতান্ত্রিক দলগুলো একজোট হয়ে যুগপৎ আন্দোলন শুরু করছে।


মন্তব্য