সামর্থ্য আছে বলেই বাংলাদেশকে ঋণ দিয়েছে আইএমএফ: কাদের

ওবায়দুল কাদের
  © সংগৃৃহীত

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ডেকে বাংলাদেশকে ঋণ দিয়েছে। ঋণ পরিশোধের ক্ষমতা আছে বলেই বাংলাদেশকে ঋণ দিতে দু:শ্চিন্তা করে না আন্তর্জাতিক সংস্থাটি।

আজ শনিবার (২০ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত জাতীয় ওলামা লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ কখনো ঋণখেলাপি হয়নি, এটাই সত্য। ঋণ নিয়ে সময়মতো পরিশোধ করা হয়েছে। তিনি আরো বলেন, বিএনপি আছে সরকার পতনের আন্দোলন নিয়ে। আর আমরা আছি জানমাল রক্ষার আন্দোলন নিয়ে। দেশের মানুষের জন্য দলটি শান্তি সমাবেশ করছে বলে জানান আওয়ামীলীগ সাধারণ সম্পাদক।

আরও পড়ুন:- সরকার পতনের দিনক্ষণ জানা থাকলে প্রস্তুতি নিয়ে রাখা যেত: সেতুমন্ত্রী

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। যদিও দেশ এখন একটি সংকটের মধ্যে আছে। তবে সেটা বৈশ্বিক সমস্যার প্রভাব।  যে কারনে জ্বালানি ও ডলারের দাম বেড়ে যায়। বেড়ে যায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও। অনেক পণ্যই বাইরে থেকে আমদানি করে আনতে হয়। কিছু পণ্য আনা কমিয়ে দিলে মানুষের কষ্ট বাড়বে। সরকার ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে। কিন্তু জ্বালানি সংকটে পুরোপুরিভাবে সে চাহিদা মেটানো যাচ্ছে না বলেও জানান সেতু মন্ত্রী।

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, এতো সভা-সমাবেশ, দফা, মানববন্ধন করলেন, তাতে কী হলো? আপনারা বলছেন সরকারের সময় শেষ। আমি জানতে চাই, সেই শেষ সময়টা কবে? গত ১০ বছর ধরেই এই কথা শুনে আসছি।

তিনি বলেন, এ দেশে আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে। ক্ষমতায় কে থাকবে, এটা নির্ধারণ করবে দেশের জনগণ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ