নির্বাচনে বাধা প্রদানকারীদের প্রতিহত করবো: ওবায়দুল কাদের

রাজনীতি
নির্বাচনে বাধা প্রদানকারীদের প্রতিহত করবো: ওবায়দুল কাদের  © টিবিএম ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা নির্বাচন চাই। এই নির্বাচনে যারা বাধা দিবে তাদেরকে আমরা অবশ্যই প্রতিহত করবো। যারা আন্দোলনের নামে নির্বাচনকে সামনে রেখে বাসে আগুন দেয়, বাস ভাঙচুর করে; এরাই একটা পলিটিক্যাল ভায়োলেন্সে (সহিংসতা ) আছে; কাজেই ওদের খবর আছে।

ওবায়দুল কাদের বলেন , আগামী নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করবো। আমরা নির্বাচন চাই। একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য সরকার হিসেবে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো। সব ধরনের সহযোগিতা করব।


আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন। নির্বাচনে বাধা প্রদান কিংবা সুষ্ঠু নির্বাচন দিতে ব্যর্থদের ভিসা প্রদান করা হবে না মর্মে মার্কিন যুক্তরাষ্ট্র যে বিবৃতি দিয়েছে তার জবাবে মন্ত্রী এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, আমাদের জীবনের সর্বশ্রেষ্ঠ স্মৃতি হচ্ছে একাত্তরের মুক্তিযুদ্ধ। আমাদের আন্দোলন, মুক্তিযুদ্ধ , স্বাধীনতা ও আমাদের আদর্শ সবকিছুর সাথে নজরুল জুড়ে আছে। নজরুল আমাদের জাতীয় কবি, প্রেমের, বিদ্রোহ ও বেদনার কবি। সাহিত্যের সব শাখাতেই তার বিচরণ। অসাম্প্রদায়িক ও মানবতার কবি। নজরুলের যে মানবতাবাদী অসাম্প্রদায়িক চেতনা সেই চেতনায় আমরা উজ্জীবিত হতে চাই।

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অন্তরায় সৃষ্টিকারী যে সাম্প্রদায়িকতা আজকে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ এখনো তার শাখা-প্রশাখা বিস্তার করে আছে৷ আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলবো। সেজন্য আমাদের আরো লড়াই করতে হবে এবং সেটাই হচ্ছে আমাদের অঙ্গীকার; নজরুলের চেতনার প্রতীক।


মন্তব্য