বছরে মৎস  খাত থেকে  কামরুজ্জামান লিটনের  আয় ২ কোটি ৪২ লাখ টাকা

রাজশাহী
  © টিবিএম ফটো

রাজশাহী  সিটি কর্পোরেশন নির্বাচন  আর মাত্র   কয়েক সপ্তাহ  বাকি এরই মধ্যে  শুরু হয়ে গেছে  নির্বাচনের প্রার্থী  হিসাব নিকাশ। 

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের হলফনামা প্রকাশ করেছে আঞ্চলিক নির্বাচন অফিস। গত শনিবার (২৭ মে) তাদের হলফনামা প্রকাশ করা হয়। এর আগে গত বৃহস্পতিবার (২৫ মে) যাচাই-বাছাই শেষে চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ১১৭ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বৈধ চার মেয়র প্রার্থী হলেন—আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মহানগরের আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন, জাকের পার্টির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক লতিফ আনোয়ার ও ইসলামী আন্দোলনের মহানগরের সহ-সভাপতি মুরশিদ আলম।
২০০৮ সালের নির্বাচনে প্রথমবারের মতো রাজশাহী সিটি মেয়র হন খায়রুজ্জামান লিটন। ২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী মহানগর যুবদলের তৎকালীন সভাপতি মোসাদ্দেক হোসেনের কাছে পরাজিত হন। তবে ২০১৮ সালের ৩০ জুলাইয়ের নির্বাচনে আবারও মেয়র হন তিনি। ২০২১ সালের ১৯ নভেম্বর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হন। তার স্ত্রী শাহীন আকতার রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি।

হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, খায়রুজ্জামান লিটনের বার্ষিক আয় ও সম্পদ দুটোই বেড়েছে। ২০১৮ সালে সিটি নির্বাচনের সময় তার স্ত্রী শাহীন আকতারের কোনও আয় না থাকলেও বর্তমানে ব্যবসা থেকে বছরে তিন কোটি ১০ লাখ টাকা আয় করছেন।


মন্তব্য