শেখ হাসিনার সরকার বিদেশ নির্ভর বাজেট দেয় না: আইনমন্ত্রী

আইনমন্ত্রী
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক  © ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বিদেশ নির্ভর বাজেট দেয় না বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক। তিনি বলেছেন, এই বাজেটের ৮৩ শতাংশ টাকা বাংলাদেশের জনগণের।

গতকাল শুক্রবার (২ জুন) জেলার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মোগড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন।

২০০৬ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে বাজেট ৬৩ হাজার কোটি টাকা ছিল উল্লেখ করে তিনি বলেন, ‘ভিক্ষার টাকা যখন এক সাথে জড়ো হতো-তখন বুঝা যেত কত টাকার বাজেট হবে। বাজেটের মধ্যে লেখা থাকতো এই ৬৩ হাজার কোটি টাকার বাজেটের শতকরা ৮০ টাকা আসবে বিদেশ থেকে আর ২০ টাকা দেবে জনগণ। আজকে সেই চিত্র পাল্টে গেছে। এবার ৭ লাখ ৬১ হাজার কোটি টাকার বাজেট দেয়ার পরও আমরা বলতে পারি যে শতকরা ৮৩ টাকা বাংলাদেশের জনগণ দেবে এ বাজেটে। আর মাত্র শতকরা ১৭ টাকা আসবে বিদেশ থেকে। আমরা নিজেদের পায়ে দাঁড়াতে শিখেছি। আমাদেরকে আর দাবায়ে রাখতে পারবে না।’

আরও পড়ুন:- ‘আ.লীগ ক্ষমতায় আসার পর একজনও না খেয়ে মারা যায়নি’

আনিসুল হক বলেন, ‘জনগণের ভোটে বিএনপি ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে না। তারা নির্বাচন করতে জনগণের কাছে আসবে না। কারণ নির্বাচন দিলেই তারা বলে আমরা নির্বাচনে যাব না। গত  নির্বাচনে বিএনপি নির্বাচন করবে বলেছে। তারপর একেকটা নির্বাচনী এলাকায় ৩/৪ জন করে প্রার্থী দিয়ে টাকা নিয়েছে। তারপর বলে নির্বাচন করবে না। নির্বাচন তারা করবে না, নির্বাচন নষ্ট করবে। মানুষকে বাসে পুড়িয়ে মারবে।’

মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আশিকুজ্জামান নূর রিফাতের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা, কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী ও আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ।


মন্তব্য