২৩ জুন ২০২৩, ১৫:১৫

বিএনপি-জামাতের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © বাসস

বিএনপি-জামায়াতের ব্যাপারে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা দেশকে ধ্বংস করবে। তাই এই দলগুলোর ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছেন তিনি।

আজ শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী দেশবাসীর ভাগ্য পরিবর্তন করে একটি সুখী, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আসুন দেশবাসীর ভাগ্য পরিবর্তন করে জাতির পিতার স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও সোনার এবং স্মার্ট বাংলাদেশ গড়ার শপথ নিই।’

দেশের ব্যাপক আর্থসামাজিক উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে, তখনই দেশবাসীর ভাগ্য বদলে যায়।

তিনি বলেন, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে দেশবাসী আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকাকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছে। ২০০৯ সাল থেকে বিগত সাড়ে ১৪ বছরে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ২০০৯ থেকে ২০২৩ সাল নাগাদ তাঁর সরকার দারিদ্র্য ৪১ থেকে ১৮ শতাংশে নামিয়ে এনেছে। চরম দারিদ্র্য ২৫ শতাংশের ওপর থেকে কমিয়ে ৫ শতাংশে নিয়ে এসেছে। শিক্ষার হার বেড়েছে। মা ও শিশুর মৃত্যুহার কমেছে। দেশবাসীর গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।

দেশনেত্রী বলেন, আওয়ামী লীগ দেশকে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছে। বিদ্যুৎ ও স্বাস্থ্যসেবা প্রত্যেকের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। তৃণমূল পর্যায়ে আর্থসামাজিক অগ্রগতি নিশ্চিত করেছে। দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছে। গ্রামপর্যায়ে ওয়াই–ফাইয়ের সংযোগ দিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ আরও উন্নত হবে। ২০৪১ সাল নাগাদ আওয়ামী লীগ দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত করবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্ব আগে বাংলাদেশের প্রতি সহানুভূতি দেখিয়েছিল। তারা এখন বাংলাদেশকে সম্মান করে। এই সম্মান আওয়ামী লীগ অর্জন করেছে।’

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ১৯৪৯ সালের ২৩ জুন থেকে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে আসছে। আওয়ামী লীগই একমাত্র দল, যারা মানুষের কল্যাণের কথা চিন্তা করে।