নেতা-কর্মীদের মিছিলে ভরে গেছে আওয়ামী লীগের শোভাযাত্রাস্থল

আওয়ামী লীগ
লোকে পূর্ণ হয়ে গেছে আওয়ামী লীগের শোভাযাত্রাস্থল  © সংগৃৃহীত

সন্ত্রাস ও নৈরাজ্যর প্রতিবাদে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৩টা ৪০ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনে এ কর্মসূচি শুরু হয়। এ কর্মসূচির আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এতে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী এবং সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আওয়ামী লীগের শোভাযাত্রা উপলক্ষে দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়ক পূর্ণ হয়ে গেছে।

বেলা দেড়টা থেকেই সরকারের পক্ষে নানা স্লোগান লেখা ব্যানার, ফেস্টুনসহ নেতা-কর্মীরা মিছিল নিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আসছেন। ঘোড়ার গাড়ি নিয়েও মিছিল করে আসছেন অনেকে। এখানে পুলিশও মোতায়েন করা হয়েছে।

শাহবাগমুখী দুই পাশের সড়ক প্রায় বন্ধ হয়ে গেছে। উল্টো দিকের সড়ক ধরে যানবাহন এগোচ্ছে। এতে মৎস্য ভবনের দিক থেকে শাহবাগ যাওয়ার সড়কে যানজট সৃষ্টি হয়েছে। তবে মঞ্চ থেকে সড়কে গাড়ি চলাচলের জন্য জায়গা করে দেওয়ার অনুরোধ জানানো হচ্ছে।

আওয়ামী লীগের শোভাযাত্রায় দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থাকবেন। আজ রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের প্রতিটি জেলায় এ শোভাযাত্রা হবে।

বিএনপিসহ বিভিন্ন বিরোধী দল সরকার পতনের এক দফা দাবিতে আজ ঢাকাসহ সারা দেশে পদযাত্রার কর্মসূচি পালন করছে। এর পাল্টা হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ এই শোভাযাত্রার কর্মসূচি নিয়েছে।


মন্তব্য