১২ অক্টোবর ২০২৩, ১৮:৫০

পিটার হাস নিষেধাজ্ঞা দিবেন? তাদের মুরব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে: কাদের

  © সংগৃৃহীত

বিএনপি দিনে রাতে পিটার হাসের কাছে দৌড়ে যায় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি জানি না পিটার হাস তাঁদের কি স্বপ্ন দেখিয়েছেন। পিটার হাস কি করবেন? নিষেধাজ্ঞা দেবেন? তাঁদের মুরব্বিদের সঙ্গেও আমাদের কথা হয়ে গেছে। তলে তলে সব ঠিক হয়ে গেছে, দৌড়াদৌড়ি করে লাভ হবে না।’ 

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশ তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুলের সর্বশেষ বক্তব্য শুনে মনে হয়, এখনো তত্ত্বাবধায়ক সরকারের মরা লাশ নিয়ে টানাটানি করছেন। ওই মরা লাশ এখন আজিমপুরের গোরস্থানে। এই মরা লাশ নিয়ে টানাটানি করে লাভ হবে না। এই লাশ ফিরে আসবে না। নির্বাচন হবে’।

আরও পড়ুন:- ইতিহাসের অনেক অজানা তথ্য উন্মোচন করবে ‘মুজিব বায়োপিক’: প্রধানমন্ত্রী

তিনি বলেন, ‘ফখরুল না এলে (নির্বাচন) আমও যাবে, চালাও যাবে। আপনারা (বিএনপি) দুনিয়াব্যাপী বদনাম করেছেন। তাই বদনাম গোছানোর জন্য এমন নজিরবিহীন নজির স্থাপন করবেন’। 

সেতুমন্ত্রী বলেন, ‘খেলায় ওরা (বিএনপি) ফাউল করবে। ফাউল করলে লাল কার্ড। এবার কোনো ছাড় দেওয়া হবে না’।

প্রসঙ্গত, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে আজ বৃহস্পতিবার বৈঠক করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুরে গুলশানে আমেরিকান ক্লাবে এই বৈঠক হয় বলে জানা গেছে। বৈঠকটি দুপুর পৌনে ১টা থেকে দুপুর সোয়া ২টা পর্যন্ত চলে।

বিএনপির একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে কয়েক দফায় বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন পিটার হাস।