প্রতিদিন ১ হাজার অসহায় মানুষ ও শিক্ষার্থীদের ইফতার দিচ্ছে ছাত্রলীগ 

ইফতার
  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে টেবিলের ওপর সারি সারি করে রাখা হয়েছে ইফতারের বক্স। ইফতার নিতে আসা ব্যক্তিরা লাইনে দাঁড়িয়ে এক এক করে ইফতার নিচ্ছেন। ইফতার দেওয়া হচ্ছে বক্সে করে ফলে যে কেউ বসে খেতে সাচ্ছন্দ্যবোধ না করলে সাথে নিয়ে যাচ্ছেন। প্রতিদিনের এসব ইফতারিতে দেওয়া হচ্ছে ছোলা, মুড়ি, চপ, পিয়াজু, খেজুর শরবত সহ নানা রকম পদ। প্রতিদিন বিকাল সাড়ে পাঁচটা থেকে ইফতার বিতরণ কার্যক্রম শুরু হয়, চলে মাগরিবের আজান পর্যন্ত। 

এভাবেই প্রতিদিন শিক্ষার্থী ও অসহায়দের মাঝে ইফতার বিতরণ করছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার (১৫ মার্চ) সরেজমিনে এমনই চিত্র দেখা যায়।

জানা যায়, গত মঙ্গলবার (১২ মার্চ ) প্রথম রমজান থেকে মধুর ক্যান্টিন প্রাঙ্গণে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী সংগঠনটির সমাজসেবা সেল এই কর্মসূচি পালন করে আসছে। 

মাসব্যাপী এই ইফতার কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক মাহবুবুর রহমান। তিনি বাংলাদেশ মোমেন্টসকে জানান, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের তত্বাবধানে রমজানের ৩০ দিনব্যাপী আমাদের এই কর্মসূচী। ক্যাম্পাসের অসচ্ছল শিক্ষার্থী , দুঃস্থ, অসহায় ও ছিন্নমুল মানুষদের উদ্দেশ্যে আমাদের এই আয়োজন। 

দ্রব্যমুল্য উর্ধ্বগতির এই সময়ে বাংলাদেশ ছাত্রলীগ  শিক্ষার্থীদের জন্য কিছুটা হলেও স্বস্তির বার্তা নিয়ে এসেছে। এছাড়া সারাদেশব্যাপী ছাত্রলীগের প্রত্যেকটি সাংগঠনিক ইউনিট এর নেতা-কর্মীরা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী রমজানে সেহরি ও ইফতার বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করছে।”

মাহবুবুর জানান, কয়েকদিন মধ্যেই ইফতার সামগ্রী বিতরণের পাশাপাশি সেহেরি বিতরণ কর্মসূচি শুরু হবে। প্রতিদিন এক হাজার অসহায় মানুষ ও শিক্ষার্থীর মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে বলে জানান মাহবুবুর।


মন্তব্য