বুয়েটের ঘটনা খতিয়ে দেখা হচ্ছে: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
  © ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বুয়েটে চলমান আন্দোলনের ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। ছাত্ররাজনীতি বন্ধের নামে মৌলবাদ ও জঙ্গিবাদের কারখানা করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

আজ রোববার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে দলের চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। এসময় কাদের চাঁদপুর ও চট্টগ্রাম মহানগরসহ কমিটি না হওয়া ইউনিটে দ্রুত কমিটি গঠনের আহ্বান জানান।

নেতাদের উদ্দেশ করে কাদের বলেন, নিজেদের মধ্য ঝগড়াঝাটি, দ্বন্দ্ব পরিহার করতে হবে। নেতাদের দায়িত্বশীল আচরণ করতে হবে। ফেসবুকে বিএনপি যা করে আওয়ামী লীগের নেতারা তা করতে পারে না। দায়িতজ্ঞানহীন কথা বলে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করা যাবে না।

উপজেলা নির্বাচন নিয়ে কাদের বলেন, এই নির্বাচনে প্রশাসন কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। যার নির্বাচন করার ইচ্ছা তার নির্বাচন করার স্বাধীনতা আছে। নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু।

সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনা অপকর্ম, অন্যায়, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেন। বিশ্বজিৎ এবং বুয়েটে আবরার হত্যার বিচার করেছে। সেদিন যা ঘটেছে অরাজনৈতিক ছিল। রাজনীতি করলে বুয়েটে যাওয়া যাবে না–এর কোনো মানে নেই। বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের নামে মৌলবাদী ও জঙ্গিবাদী রাজনীতির কারখানা করা হলে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

কাদের আশা প্রকাশ করে বলেন, বৈশ্বিক মন্দার ফলশ্রুতিতে দেশে রিজার্ভ ও দ্রব্যমূল্যের উর্ধগতির যে সংকট চলছে, তা দ্রুত কেটে যাবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ