বিএনপির সম্মেলন মানে উন্নয়ন অগ্রগতিকে অবজ্ঞা করার অপচেষ্টা: সেতুমন্ত্রী

কাদের
  © ফাইল ছবি

আগামী ১৪ মে দুইদিনের জন্য বাংলাদেশ সফরে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। আর ডোনাল্ড লুর আসন্ন বাংলাদেশ সফর নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

আজ রবিবার (১২ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক কাছে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডোনাল্ড লুর আগমনে, বিএনপি হয়তো মনে করছে, আবার নতুন করে নিষেধাজ্ঞা দেবে কিনা। এমন উদ্ভট চিন্তা-ভাবনা নিয়ে আছে।

তারা জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে বেসামাল কথা বলছে বলেও বলেও মন্তব্য ওবায়দুল কাদের।

গত জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর যুক্তরাষ্ট্রের বড় কোনো কর্মকর্তার বাংলাদেশ সফর হয়নি। সেক্ষেত্রে ডোনাল্ড লুর সফরটি হবে উচ্চ পর্যায়ের প্রথম সফর।

সফরের সময় তিনি বিভিন্ন পর্যায়ে কয়েকটি বৈঠক ও মতবিনিময় করবেন বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদার ও ভবিষ্যৎ সম্পর্কের পথরেখা নিয়ে আলোচনার জন্যই লুর এই সফর বলে কূটনৈতিক সূত্রগুলো মনে করছে।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেওয়ার জন্যই আসছেন বলে এদিন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এদিকে ছয়মাস পর রবিবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের সংবাদ সম্মেলন নিয়েও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, অনেকদিন পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করেছেন। বিএনপির সংবাদ সম্মেলন মানে, সত্যকে পাশ কাটিয়ে অসত্য ও মিথ্যা তথ্য জনগণের সামনে তুলে ধরা, ভুল ইতিহাস তুলে ধরা। আর উন্নয়ন অগ্রগতিকে অবজ্ঞা করার অপচেষ্টা।

কথামালার চাতুরী ছাড়া দেশকে দেয়ার আর কিছু বিএনপির নাই বলেও মন্তব্য করেন কাদের। তিনি বলেন, বিএনপির নেতাদের শক্তিও দুর্বল হয়েছে।


মন্তব্য