মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
  © ফাইল ছবি

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারতের দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল সোয়া ১০টার দিকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তিনি রওনা হন বলে সরকারপ্রধানের দপ্তরের উপ প্রেস সচিব মো. নুর এলাহি মিনা জানান।

প্রথমে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে শুক্রবার তার দিল্লি সফরে যাওয়ার কথা জানানো হলেও পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী যাবেন শনিবার।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) জয় হয়েছে এবারের লোকসভা নির্বাচনে। লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে জোট হিসেবে এনডিএ পেয়েছে ২৯৩টি আসন। আর দল হিসেবে বিজেপি এককভাবে পেয়েছে ২৪০টি।

সরকারগঠনের জন্য লোকসভায় ২৭২টি আসন প্রয়োজন হয়। সেই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পেলেও জোট শরিকদের নিয়ে টানা তৃতীয়বারের মত সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। শনিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদী।

ভারতের প্রধানমন্ত্রী মোদীকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার এক বার্তায় বলেন, “বাংলাদেশের জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে ১৮তম লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে এনডিএ এর নিরঙ্কুশ বিজয়ের জন্য আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাতে চাই।”

‘বিরল’ তৃতীয় মেয়াদে নতুন করে জনগণের রায় নিয়ে মোদীর এ নবযাত্রায় দুই দেশের বন্ধুত্বপূর্ণ ও ঘনিষ্ঠ সম্পর্ক সব ক্ষেত্রেই অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন সরকারপ্রধান।


মন্তব্য