বিএনপির টপ টু বটম সবাই দুর্নীতিবাজ : ওবায়দুল কাদের

কাদের
  © সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ‘টপ টু বটম’ সবাই দুর্নীতিবাজ। এই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ‘টপ টু বটম’ দুর্নীতির বরপুত্র। তাকে ভালো মানুষ সাজানোর জন্য মির্জা ফখরুল একটা বিবৃতি দিয়ে বসলেন। আসলে দুর্নীতিবাজরা দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে।’

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এই বর্ণচোরারা দেশের গণতন্ত্র, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও স্বাধীনতার আদর্শ মানে না। এরা গণতন্ত্রকে গিলে খেয়ে লুটপাটের মাধ্যমে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই বাংলাদেশকে অন্ধকার থেকে উদ্ধার করেছেন। গণতন্ত্রের অগ্রযাত্রা, অর্থনীতির অগ্রযাত্রা, মুক্তিযুদ্ধের চিন্তা-চেতনা বিকাশের অগ্রযাত্রার সাফল্য ফিরিয়ে এনেছেন। ১৫ আগে বাংলাদেশ কেমন ছিল? বাংলাদেশের অর্থনীতি কেমন ছিল? আর ১৫ বছর পরের বাংলাদেশ কেমন হয়েছে? আমাদের ভুলত্রুটি আছে এটা আমরা স্বীকার করি। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, অতীতের ভুলত্রুটি থেকে আমরা শিক্ষা নেব।

বিএনপির শাসনামলের দিকে ইঙ্গিত করে সেতুমন্ত্রী কাদের বলেন, দুর্নীতিবাজ বেনজীরের জায়গায় কোহিনূর, আশরাফুল হুদা- এইসব লোককে আইজিপি বানানো হয়েছিল। এদের দুর্নীতির গল্প শুনলে শিউরে উঠতে হয়। বিচার কি হয়েছে? বিএনপির নেতারা জনে জনে দুর্নীতি করেছিল, লুটপাট করেছিল। তার বিচার কি হয়েছিল? বিএনপি কি তাদের কোনো নেতার বিচার করার সৎ সাহস দেখাতে পেরেছে? কিন্তু এটা করিয়ে দেখিয়েছেন শেখ হাসিনা। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 


মন্তব্য