বিএনপি কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের বিভ্রান্ত করছে: পররাষ্ট্রমন্ত্রী

কোটা
  © ফাইল ছবি

গত কয়েকদিন ধরে আবারও কোটা বাতিলের বিরুদ্ধে আন্দোলন করছেন দেশের হাজার হাজার চাকরি প্রত্যাশী ও শিক্ষার্থীরা। তবে বিএনপি নেতারা কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের বিভ্রান্ত করে দেশে ফের অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

আজ শনিবার (০৬ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে বিএফইউজে আয়োজিত সাংবাদিক প্রীতি সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোটা বাতিলের বিষয়টি আদালতের ব্যাপার। এখানে সরকারের কিছু করার নেই।’

প্রররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর ভারত সফরের পর বিএনপি নেতারা বলেছেন সরকার নাকি ভারতের কাছে দেশ বিক্রি করে দিয়েছে। এবার চীন সফরের পর হয়তো বলবে চীনের কাছেও দেশ বিক্রি করা হয়েছে। মূলত বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সরকারের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দেখে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে।’ 

ড. হাছান মাহমুদ বলেন, ‘জনগণকে বিভ্রান্ত করতে একের পর এক মিথ্যা কথা বলছে বিএনপি। জনগণ তাদের এই মিথ্যাচার ধরে ফেলেছে। এ কারণেই টানা চারবার নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রেখেছে দেশের মানুষ।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, ওমর ফারুখ ও দীপ আজাদ বক্তব্য রাখেন।


মন্তব্য