ছাত্রলীগকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর

ছাত্রলীগকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর
  © ফাইল ছবি

ছাত্রলীগকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সম্প্রতি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদলের কয়েক দফা সংঘাতের পর এমন সংগঠনটির ওপর এমন নির্দেশনা এলো হাই-কমাণ্ড থেকে। ছাত্রলীগকে সর্তক করে প্রধানমন্ত্রী বলেন, অনেকে ক্যাম্পাসে লাশ চায়, তাদের স্বার্থ যেন হাসিল না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। 

বুধবার (১ জুন) গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের বৈঠকে এমন নির্দেশা দেন বলে জানা গেছে। তিনি বলেন, কেউ আন্দোলনের নামে সহিংসতা করলে তা গঠনমূলকভাবে প্রতিহত করব। রাজনীতিকে আসলে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। কেউ সহিংসতা করলে উদ্ভূত পরিস্থিতিতে আইন প্রয়োগকারী সংস্থাই ব্যবস্থা নেবে।

এসময় শেখ হাসিনা ছাত্রলীগকে মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নির্দেশ দেন। ছাত্রলীগ নেতাকর্মীদের সতর্কতার সঙ্গে চলার নির্দেশ দিয়ে তিনি বলেন, অনেকে রাজনীতির মাঠে এখন লাশ চায়। তাদের সেই স্বার্থ যেন হাসিল না হয়।

বৈঠক শেষে গণভবনের গেটে দলের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ একটি শক্তিশালী রাজনৈতিক দল। এ দলের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হবে। সেসব ষড়যন্ত্র গঠনমূলকভাবে মোকাবিলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, অনেকে রাজনীতির মাঠে এখন লাশ চায়; একটা লাশ পড়ূক ইত্যাদি। তাদের সেই স্বার্থ যেন হাসিল না হয়।

তিনি বলেন, উপদেষ্টা পরিষদ সদস্যদের পক্ষ থেকেও বৈঠকে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় ছাত্রলীগসহ দলের সব সংগঠনকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। যেমন বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল-ছাত্রলীগের মধ্যকার ঘটনার বিষয়ে ছাত্রলীগকে নির্দেশ দেওয়া হয়েছে তারা যেন সতর্কতার সঙ্গে চলে। আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, তারা যেন সতর্কতার সঙ্গে গঠনমূলকভাবে পরিস্থিতি মোকাবিলা করতে পারেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ