হঠাৎ অসুস্থ খালেদা, সিসিইউতে ভর্তি

হঠাৎ অসুস্থ খালেদা, সিসিইউতে ভর্তি
খালেদা জিয়া  © ফাইল ছবি

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এয়ারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছে। শুক্রবার গভীর রাতে সাবেক এ প্রধানমন্ত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে রাত ৩টা ২০মিনিটে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। 

তিনি বলেন, শুক্রবার রাত ২টা ৫৫ মিনিটে খালেদা জিয়াকে তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালের উদ্দেশে নেওয়া হয়। ৩টা ২০ মিনিটে ম্যাডামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন চিকিৎসকরা উনার পরীক্ষা-নিরীক্ষা করছেন।

রাতে খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে আসেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, চেয়ারপারসনের একান্ত সহকারী এ বি এম আব্দুস সাত্তার, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেস উইং সদস্য শায়রুল কবির খান, খালেদার ভাতিজা অভিক ইস্কান্দার এবং গৃহপরিচারিকা ফাতেমা বেগম।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া গত দুই বছরের বেশি সময় ধরে গুলশানে তার বাসা ‘ফিরোজায়’ রয়েছেন। তিনি আর্থারাইটিস, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন। দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি নেত্রীকে সরকার ‘বিদেশে যাওয়া যাবে না এবং বাড়িতে বসে চিকিৎসা নিতে হবে’- শর্তে অন্তর্বর্তীকালীন মুক্তি দিয়েছেন। 

গত ১ ফেব্রুয়ারি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে টানা ৮১ দিন চিকিৎসাধীন থাকার পর গুলশানে নিজের বাসভবন ফিরোজায় ফিরেন খালেদা জিয়া। এর আগে গত বছরের এপ্রিলে সাবেক এ প্রধানমন্ত্রীর করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলে সে দফায় একই হাসপাতালে ৫৪ দিন চিকিৎসা নিয়েছিলেন তিনি। ওই বছরের ১৩ নভেম্বর আবারও এভারকেয়ার হাসপাতালে ভর্তি হলে পরীক্ষা-নিরীক্ষায় তার লিভার সিরোসিস ধরা পড়ে।


মন্তব্য