পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানের উপর হামলা

রাজনীতি
বিএনপির সাবেক সাধারণ সম্পাদ শাহজাহান খান  © সংগৃৃহীত

পটুয়াখালী থেকে বরিশালে বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান খান। শুক্রবার ৮টার দিকে পটুয়াখালী থেকে গাবুয়া এলাকায় একদল দুর্বৃত্ত এ হামলা চালায়। এতে শাহজাহান খানসহ আরও বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।  ভাঙচুর করা হয় বেশ কয়েকটি মোটরসাইকেল।

হামলায় আহত শাজাহান খানের ছেলে জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিপলু খান বলেন, শুক্রবার সন্ধ্যার পর আমার বাবা (শাহজাহান খান) তার লোকজন নিয়ে ৫০/৬০টি মোটরসাইকেলে পটুয়াখালী থেকে বরিশাল সমাবেশে যাচ্ছিলেন। এ সময় পটুয়াখালী-বরিশাল মহাসড়কের গাবুয়া এলাকা পৌঁছালে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের মোটরসাইকেল বহরে অতর্কিত হামলা চালিয়ে ৫টি মোটরসাইকেল ভাঙচুর করে। এ হামলায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির এক নম্বর সদস্য শাজাহান খান, বিএনপি কর্মী সাইদুল ইসলাম, ইসাহাক আলী,  শাহ আলম ও নুরুলহুদাসহ ৭/৮জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের বরিশাল ও পটুয়াখালীর বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পটুয়াখালী জেলা বিএনপি সদস্য মজিবুর রহমান টোটন বলেন, রাতে আওয়ামী লীগের লোকজন মহাসড়কে দাঁড়িয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। পরে নৌপথে ট্রলারে পটুয়াখালী, বাউফল ও দশমিনাসহ বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীদের নিয়ে আসা হয়েছে।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি হৃদয় আশীষ বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে। বিএনপি হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ওপর চাপিয়ে দিতে চাইছে।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, এ ধরনের কোনো অভিযোগ পাইনি। মহাসড়কে মোবাইল টিম কাজ করছে।


মন্তব্য