ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু
ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু  © সংগৃৃহীত

ফরিদপুর শহর থেকে ৬ কিলোমিটার দূরে আবদুল আজিজ ইনস্টিটিউট মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে। নির্ধারিত সময় অনুযায়ী শনিবার বেলা ১১টার দিকে এ সমাবেশ শুরু হয়।

এর আগেই কানায় কানায় ভরে যায় সমাবেশস্থল। মাঠটিতে গত কয়েক দিন ধরে জড়ো হচ্ছিলেন বিএনপির নেতা-কর্মীরা।

লোডশেডিং, জ্বালানির মূল্য বৃদ্ধি, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, গণপরিবহন ভাড়া বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে আয়োজিত সমাবেশের দিন শনিবার সকাল থেকেই বিভিন্ন প্রান্ত থেকে দলে দলে মাঠে আসেন তারা। সমাবেশ শুরুর সময়ে মাঠে পৌঁছাতে পারেননি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় সব নেতা।

মঞ্চে বক্তব্য দিতে দেখা গেছে স্থানীয় নেতাদের। তাদের সামনে উপস্থিত নেতা-কর্মীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

অন্য বিভাগীয় সমাবেশের মতো ফরিদপুরেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য চেয়ার ফাঁকা রাখা হয়েছে। একই ব্যবস্থা রাখা হয়েছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্যও।

সমাবেশ চলা মাঠের পশ্চিম পাশে স্থাপন করা হয়েছে একটি মেডিক্যাল ক্যাম্প। সমাবেশের বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, সমাবেশস্থলে ঢুকতে পথে পথে নেতা-কর্মীদের বাধা দেয়া হচ্ছে। এসব বাধা উপেক্ষা করে তারা সমাবেশে আসছেন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে পুলিশ দায়িত্ব পালন করছে। এর অংশ হিসেবে বিভিন্ন পয়েন্টে তল্লাশি করা হচ্ছে।


মন্তব্য