দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফিজার সাধারণ সম্পাদক মিতা

রাজনীতি
সভাপতি ফিজার সাধারণ সম্পাদক মিতা  © ফাইল ফটো

দীর্ঘ ১০ বছর পর দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হল আজ ( ২৮ নভেম্বর)। সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন গত ১০ বছরে সভাপতির দায়িত্বে থাকা মোস্তাফিজুর রহমান ফিজার, এবং সাধারইণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে বর্তমান কমিটির সহ-সভাপতি আলতাফুজ্জামান মিতাকে। 

সম্মেলনে দুজন সহসভাপতি ও দুজন যুগ্ম সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও তহিদুল হক সরকার সহসভাপতি মনোনীত হয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শাহ ইয়াজদান ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী।

জেলা নেতাদের সঙ্গে কথা বলে দলীয় সভাপতি শেখ হাসিনার পছন্দ অনুযায়ী জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা দেওয়া হয়। এ ক্ষেত্রে বিবেচনা করা হইয়েছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, সামনের আন্দোলন-সংগ্রামসহ সম্প্রতি জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর শোচনীয় হারের বিষয়গুলো।

আজ সোমবার সকাল সাড়ে ১১টার দিকেদিনাজপুর গোরে শহীদ বড় ময়দানে ভৈরবী শিল্পী গোষ্ঠীর গান পরিবেশনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শ্রী রমেশচন্দ্র সেন এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

উল্লেখ্য; গত ২০১২ সালের ২৩ ডিসেম্বরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার ও আজিজুল ইমাম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়েছিলো।


মন্তব্য