দ্বিতীয় দিনে আজ হজে যাচ্ছেন আড়াই হাজার যাত্রী

হজে
  © সংগৃহীত

আজ সোমবার (২২ মে) দ্বিতীয় দিনে হজের উদ্দেশে বাংলাদেশ থেকে জেদ্দার উদ্দেশে সাতটি ফ্লাইটে মোট আড়াই হাজার হজ যাত্রী যাচ্ছেন। সকাল থেকে এরই মধ্যে মোট চারটি ফ্লাইট যাত্রী নিয়ে নিয়ে জেদ্দার উদ্দেশে রওনা হয়েছেন। যেখানে প্রতিটি ফ্লাইটে ৪১৯ জন করে যাত্রা করেছেন।  

এই মোট সাতটি ফ্লাইটের মধ্যে পাঁচটি সরকারি ও দুটি বেসরকারি বিমানে হাজিরা জেদ্দার উদ্দেশে রওনা হচ্ছেন। আড়াইহাজার হাজিদের মধ্যে কারোই কোনো ধরনের ভিসা জটিলতায় সৃষ্টি হয়নি।  

গতকাল ১৪০ জনের যে ভিসা জটিলতার কারণে ফ্লাইট মিস হয়েছিল তারা পর্যায়ক্রমে ভিসা পেয়েছেন এবং তারাও সকাল থেকে বিভিন্ন ফ্লাইটে যাত্রা করছেন। তারা বলছেন, তাদের যে নির্ধারিত এজেন্সি তাদের ক্ষতিপূরণ দিয়ে আবারও নতুন করে ভিসা করিয়েছেন। সে ক্ষেত্রে হজ যাত্রীদের কোনো ধরনের বাড়তি খরচ দিতে হয়নি। গেল কয়েক বছরের তুলনায় এবার হজ যাত্রার নির্বিঘ্ন হওয়ায় খুশি হাজিরা।

আরও পড়ুন: ভিসা জটিলতায় অনিশ্চিত ১৪০ জনের হজযাত্রা

গতকাল ভিসা সংক্রান্ত জটিলতার কারণে যাদের ফ্লাইট মিস হয়েছিল সেই ১৪০ জন আজ বিকেল ৫টায় বাংলাদেশ বিমান এয়ালাইন্সের বিজি-২৩৫ এর ফ্লাইটে জেদ্দা যাচ্ছেন বলে জানান হজ ক্যাম্পের পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম।  আজ দুপুরে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে তিনি এ কথা জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ